ঢাকা ৩৪°সে ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে

ইশতিয়াক আহমেদ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৪ অক্টোবর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার ২৬৫ টি স্থানে (টিকা প্রদানের কেন্দ্রগুলোতে) ৫ বছর বয়স পর্যন্ত সকল শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ালে, শিশুমৃত্যুর ঝুঁকি কমে। তাই শিশুর সুস্থ-সুন্দর ভবিষ্যতের জন্য প্রত্যেক পিতমাতাকে সচেতন হয়ে সময় মতো নিজের সন্তানকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে এবং এব্যাপারে প্রতিবেশিদেরকেও সচেতন করায় এগিয়ে আসতে হবে। এর পাশাপাশি শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি শিশুকে পরিমাণ মত ঘরে তৈরী সুষম খাবার খাওয়াতে হবে।

এবারের ক্যাম্পেইনে উপজেলার ৬০,৯৪৬ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ নূরুল হুদা খান।

জানা গেছে, উপজেলায় থাকা ৬-১২ মাস বয়সী ৬,০৯৫ জন শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৫৪,৮৫১ জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর টার্গেট নিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা মোহাম্মদ নূরুল হুদা খান, আবাসিক মেডিকেল অফিসার ডা. সামিউল হোসেন, মেডিকেল অফিসার ডা. হাসিবুল হোসেন সনেট, নার্স সুপারভাইজার শিপরা প্রমুখ।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর