ঢাকা ২৭°সে ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
ফুলপুরে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় ছাত্রদলের দোয়া ও ইফতার মাহফিল সিলেট নগরীর আখালিয়া থেকে তরুণীর লাশ উদ্ধার হেলডস্ ওপেন স্কাউট গ্রুপ ও কৃষি ব্যাংকের যৌথ উদ্যোগ এতিমদের মাঝে ঈদের পোশাক বিতরণ ফুলপুরে মানবাধিকার কমিশনের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল নিজ উদ্যোগে কর্মহীনদের খাদ্য সহায়তার হাত বাড়ালেন ডাঃ প্রিন্স সেন রাশিয়া থেকে আসবে এক কোটি ডোজ ভ্যাকসিন দ্বিতীয় ধাপে বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ ময়মনসিংহে র‌্যাবের অভিযানে নকল স্বর্ণের বারসহ আটক-১ ঈশ্বরগঞ্জে ২৪ কেজি গাঁজাসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪

পঞ্চগড়ে শিক্ষকদের অবস্থান কর্মসূচি

একেএম বজলুর রহমান, পঞ্চগড় প্রতিনিধিঃ

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ কিন্ডারগার্টেনের শিক্ষকরা প্রধানমন্ত্রীর কাছে আর্থিক অনুদান ও সহজ শর্তে ঋণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে। পঞ্চগড় জেলার কিন্ডারগার্টেন এসোসিয়েশনের শিক্ষকরা অবস্থান কর্মসূচিতে অংশ নেন। পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ঘন্টা ব্যাপী অবস্থান করে। এসময় শিক্ষকেরা বলেন, পঞ্চগড় জেলায় মোট ৯০ টি কিন্ডারগার্টেন স্কুলের প্রায় ৯০০ জন শিক্ষক গত ৪ মাস থেকে আর্থিক সংকটের কারণে দুর্বিসহ মানবেতর জীবন যাপন করছে। তারা ১০ দফা দাবি তুলে প্রধানমন্ত্রীর সুদৃষ্টিতে টেকসই উন্নয়ন বা এসডিজি এর লক্ষ্য শতভাগ প্রাথমিক শিক্ষা কার্যকর করার দাবী জানান। বক্তারা আরও বলেন, বাংলাদেশে যে পরিমাণ প্রাথমিক বিদ্যালয় এবং এবতেদায়ী মাদ্রাসা রয়েছে তা থেকে প্রাথমিক শিক্ষার প্রায় ৩০ ভাগ নিশ্চিত হয়।

কিন্ডারগার্টেন স্কুল গুলোর প্রতি সরকারের নজর থাকলেও কখনো সরকারের কোন আর্থিক সহযোগিতা বা অনুদান পায় নি। এঅবস্থায় সরকার পরিকল্পনা বাস্তবায়ন করে এই প্রাথমিক কিন্ডারগার্টেন শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে রক্ষা করা এবং বিশেষ ভাবে নজর দেওয়া আবশ্যক মনে করেন এসোসিয়েশনের স্থানীয় শিক্ষকরা। তারা জানান, করোনা দুযোর্গের কারণে যেভাবে প্রাথমিক স্কুল গুলো বন্ধ হয়ে যাচ্ছে সে সাথে সরকারের টেকসই উন্নয়ন বা এসডিজি ব্যর্থ হবে। বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন পঞ্চগড় জেলা শাখার আহব্বায়ক জিল্লুর রহমান, যুগ্ম আহব্বায়ক দিলিপ কুমার সরকার, সোয়েব আলী সবুজ, শায়েনাজ কবির মিন্টু ও সদস্য সচিব আরিফ আল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।




আপনার মতামত লিখুন :



বৃহত্তর ময়মনসিংহ এর সর্বশেষ

এক ক্লিকে বিভাগের খবর