বৃষ্টি নিয়ে আজও নেই স্বস্তির খবর!

0

নিজস্ব প্রতিবেদক,

অনেক এলাকায় বন্যাকবলিত মানুষের ভোগান্তি বাড়াচ্ছে বৃষ্টি। জলাবদ্ধতার কারণে রাজধানীবাসীর যারা বাধ্য হয়ে ঘর থেকে বাইরে বের হচ্ছেন তাদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। কয়েকদিন ধরে এমন অবস্থা চলছে। আপাতত বৃষ্টি নিয়ে স্বস্তির খবরও নেই। আজও ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মৌসুমি বায়ু সক্রিয় থাকায় কয়েক দিন ধরে এত বেশি বৃষ্টিপাত হচ্ছে বলে জানিয়েছেন সংস্থাটি।

বুধবার বিকাল ৪টা পর্যন্ত সময়ের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলেছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

অধিদপ্তরের তথ্য বলছে, সকাল ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার হিসেবে ঢাকায় ৪৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তবে কুমিল্লা আর কক্সবাজার এলাকায় বৃষ্টিপাতের তুলনায় ঢাকায় খুবই অল্প পরিমাণে বৃষ্টি হয়েছে। কুমিল্লায় ১৫৬ আর কক্সবাজারে ১৩৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এদিকে ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্রগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ে পূর্বাভাসে বলা হয়েছে, এ অঞ্চলের আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

%d bloggers like this: