বিশ্বজুড়ে করোনায় নতুন করে আক্রান্ত ২ লাখ ৬২ হাজার মানুষ

0

করোনাভাইরাসে বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৭ লাখ ৯৭ হাজারের মতো ছাড়িয়েছে। এদিকে গেল ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় ২ লাখ ৬২ হাজার সংক্রমণ শনাক্তে মোট আক্রান্ত ২ কোটি সাড়ে ২৮ লাখের বেশি মানুষ। এদিকে গেল ২৪ ঘণ্টায় ৬ হাজারের বেশি মৃত্যু দেখলো বিশ্ব। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৫৩ লাখ ৮৫১ জন। চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

একদিনে এক হাজারের বেশি মৃত্যুতে, যুক্তরাষ্ট্রে প্রাণহানি ছাড়িয়েছে এক লাখ ৭৭ হাজার। আক্রান্ত সাড়ে ৫৭ লাখ। বৃহস্পতিবার, দিনের সর্বোচ্চ মৃত্যু দেখেছে ব্রাজিল। মারা গেছেন ১২শ’র বেশি মানুষ। মোট প্রাণহানি ১ লাখ সাড়ে ১২ হাজার। আক্রান্ত ৩৫ লাখের বেশি। এদিকে কয়েকদিনের ধারাবাহিকতায় এদিনও সংক্রমণে শীর্ষে ছিল ভারত। নতুন ৬৮ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে দেশটিতে। মোট আক্রান্ত ২৯ লাখের বেশি।

প্রায় এক হাজার মৃত্যুতে, মোট প্রাণহানি ৫৫ হাজার ছুঁইছুঁই। এ পর্যন্ত ৫৯ হাজারের মতো মানুষ মারা গেছেন মেক্সিকোতে। দিনে গড়ে ২শ’র বেশি মৃত্যু রেকর্ড করেছে কলম্বিয়া, পেরু, দক্ষিণ আফ্রিকা আর আর্জেন্টিনা।এছাড়া এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় মৃতের সংখ্যা ৫২ হাজার ২৮০ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২৭ লাখ ৩২ হাজার ২১৮ জন। ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে ৪৬ হাজার ৪১৩ জনের মৃত্যু ও ৩ লাখ ৮ হাজার ১৩৪ জন আক্রান্ত হয়েছে।

%d bloggers like this: