বিশ্বকাপ বাতিল হয়ে আইপিএল হলে প্রশ্ন উঠবে: ইনজামাম

0

ক্রীড়া ডেস্ক,

১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের। সূচি অনুসারে যা চলার কথা ১৫ নভেম্বর পর্যন্ত। কিন্তু করোনাভাইরাসের জেরে বিশ্বকাপের আকাশে মেঘ। চলতি মাসের তৃতীয় সপ্তাহে বিশ্বকাপ হওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে সেই সময় আইপিএল আয়োজনের কথা ভাবছে। সেপ্টেম্বর-অক্টোবর বা অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজনের কথা মাথায় রয়েছে বোর্ডের। এই আবহে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক বলেছেন, যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ না হয় আর সেই সময়ে আইপিএল হয়, তা হলে কিন্তু প্রশ্ন উঠবে।

নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেছেন, ‘এ রকম শোনা যাচ্ছে যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ হবে। ভারতীয় বোর্ড শক্তিশালী। আইসিসিতে ভারতের নিয়ন্ত্রণও রয়েছে। অস্ট্রেলিয়া যদি বলে যে কোভিড-১৯ অতিমারির জন্য বিশ্বকাপ আয়োজনে তারা অক্ষম, তবে তা সহজেই মেনে নেওয়া যায়। কিন্তু, যদি সেই সময়েই একটা বেসরকারি লিগ হয়, তবে প্রশ্ন উঠবেই। ভারতীয় বোর্ড যদি আট দলের একটা প্রতিযোগিতা আয়োজন করতে পারে, তবে ক্রিকেট অস্ট্রেলিয়া কেন তা পারবে না?’

২৯ মার্চ থেকে প্রাথমিকভাবে হওয়ার কথা ছিল আইপিএল। কিন্তু করোনা ও লকডাউনের জন্য তা অনির্দিষ্টকালের জন্য তা পিছিয়ে গিয়েছে।

%d bloggers like this: