loading...

বান্দরবান আলীকদমে রেপার পাড়ায় বিজ্ঞ জজ আদালতে নির্দেশে ৩.৮৮ শতক জমি উদ্ধার

0

মোঃআবুল হাশেম, লামা (বান্দরবান) প্রতিনিধি:

বান্দরবন আলীকদমে রেপার পাড়ায় বিজ্ঞ জজ আদালতের নির্দেশে রবিবার (২৭ আগস্ট) সকালে ১০:৩০ টায়, ৩.৮৮ শতক জমি উদ্ধার করার জন্য উচ্ছেদ অভিযান চালায়।বিকাল ১.৩০ টা পর্যন্ত অভিযান চলে এই সময় বান্দরবান জেলার সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসক জনাব,মো.মাহমুদুল হাসান উপস্থিত ছিলেন।

 

তখন আলীকদম থানার (ওসি) ইনচার্জ কাজী রাকিব উদ্দীন নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। বাদী-পক্ষে রহিমা খাতুন গংদের বিজ্ঞ জজ আদালতে নির্দেশ দিয়েছে জে:জ:/বান্দ/নেজা:৪৫/২০১৯:২১ অক্টোবর আইন-শৃঙ্খলা পরিস্থিতি এর মধ্যমে উচ্ছেদ অভিযানে ৩.৮৮ শতক জমি উদ্ধার করে।বান্দরবান জেলার সহকারী প্রশাসক জনাব,নাজমুল হুদা,বান্দরবান জেলার সার্ভেয়ার,সহকারী প্রশাসক মিজানুর রশীদ উপস্থিত ছিলেন।

বিবাদী-সাব্বির আহম্মদ গংরা বলেন বান্দরবান বিজ্ঞ জজ আদালত একটি নোটিশ দিলে আমরা উচ্চ আদালতে আবেদন করি,আদালতে আগামী ১১ নভেম্বর আদেশ দেয়। কিন্তুু ২৭ অক্টোবর বিজ্ঞ জজ আদালতের উপদেশ ক্রমে নিদের্শে উচ্ছেদের অভিযানে আমার নিজ পাঁচ ঘর বাড়ি ভেঙ্গে দেয়।তখন জেলা সহকারী কমিশনার মো.মাহমুদুল হাসান জিগ্যেস করলে বলেন বিজ্ঞ জজ আদালতে নিদেশে থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী রাকিব উদ্দীন নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তা, পুলিশের সদস্য নিয়ে আমরা অভিযান করি।এই সময় গোয়েন্দারাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সুত্রে জানা যায়,বান্দরবান আলীকদমে রেপার পাড়ায় বিজ্ঞ জজ আদালতে নির্দেশে ১৯৩ হোল্ডিং- ৩.৮৮ শতক জমি উদ্ধার করতে বিজ্ঞ এক্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসক জনাব,মো.মাহমুদুল হাসান কে দায়িত্ব দিলে জমির মালিককে বুঝিয়ে দেওয়ার নির্দেশ দেন বিজ্ঞ জেলা দায়রা জজ আদালত।আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ রাখার জন্য প্রশাসনের পক্ষ থেকে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

loading...
%d bloggers like this: