বাংলাদেশ কমিউনিটি ওয়েলফেয়ার এসোসিয়েশন অব মালদ্বীপ মতবিনিময় সভা অনুষ্ঠিত

0

মনিরুজ্জামান মনির, মালে, মালদ্বীপ:

মানুষ মানুষের জন্য-জীবন জীবনের জন্যে এ স্লোগানকে নিয়ে অত্যন্ত আনন্দঘন পরিবেশে ২৯ জুন ২০১৮ শুক্রবার রাজধানী মালেতে বাংলাদেশ কমিউনিটি ওয়েলফেয়ার এসোসিয়েশন অব মালদ্বীপ এর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

BCWFA সম্মানিত সভাপতি- জনাব মীর সাইফুল ইসলাম এর সভাপতিত্বে পরিচালনায় ছিলেন মোঃ আকবর হোসেন। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোওয়াত করেন- হাফেজ মো: মাসুম বিল্লাহ। কমিউনিটি প্রয়োজনীয়তার উপর আলোচনা করেন- সমাজ সেবক শাহ জালাল শিকদার, ব্যবসায়ী জাফর ইকবাল, আব্দুর রহমান, সিরাজুল ইসলাম আকন, মফিজ উদ্দিন, মোহাম্মদ শফিকুল ইসলাম, মিউজিক শিক্ষক শফিকুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব দুলাল মাদবর।

প্রতিষ্ঠানের সভাপতি মীর সাইফুল ইসলাম তাঁর সংক্ষিপ্ত ভাষনে মালদ্বীপ কমিউনিটি এসোসিয়েশনের জন্মলগ্ন থেকে এ যাবত প্রবাসী অসহায় কর্মহীন দুর্দশাগ্রস্থ্য বাংলাদেশি ভাইদের সার্বিক সাহায্য ও সহযোগিতার অতীত কর্মকাণ্ডের সংক্ষিপ্ত বর্ণনা প্রদান করেন। তিনি বলেন, ১৯৯৬ সালে এই কমিউনিটির জন্ম হয় এবং ১৯৯৭ সালে জাতিরজনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালদ্বীপ সফরে এলে তাঁকে প্রথম সংবর্ধনা প্রদান করা হয় এই মালদ্বীপস্থ বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশন কর্তৃক ।

সেদিনই আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট মালদ্বীপে একটি কন্স্যুলেট অফিস স্থাপনের অনুরোধ জানাই । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ভাষনে মালদ্বীপে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের আস্বস্ত করে বলেন, “ইনশা আল্লাহ্‌ ১৯৯৯ সালের মধ্যেই আপনাদের জন্য কন্স্যুলেট নয়; একটি পূর্ণ হাইকমিশন অফিসই বরাদ্ধ করে স্থাপনের ব্যবস্থা করা হবে”।

তাই আজকের এই হাইকমিশন (দূতালয় স্থাপিত হয়) স্থাপনের পিছনেও কমিউনিটির অবদান অনস্বীকার্য । এছাড়াও মালদ্বীপে কর্মরত বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ও প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন

%d bloggers like this: