বশেমুরবিপ্রবির চুরি যাওয়া ৩৪ কম্পিউটার উদ্ধার

0

বশেমুরবিপ্রবি প্রতিনিধি,

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে চুরি হওয়া ৪৯টি কম্পিউটারের মধ্যে ৩৪টি উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত ১০টায় রাজধানীর বনানী এলাকার হোটেল ক্রিস্টাল ইন থেকে এসব কম্পিউটার উদ্ধার করা হয়। এসময় হোটেল ক্রিস্টাল ইন-এর ম্যানেজার (হোটেলটির তিনজন মালিকের একজন) দুলাল মিয়া এবং হোটেল বয় হুমায়ুন কবিরকে আটক করা হয়েছে এবং চুরির সাথে সম্পৃক্ত হোটেলের আরেকজন মালিক গোপালগঞ্জের গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি পলাশ শরীফসহ বেশ কয়েকজন পলাতক রয়েছেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে হোটেল মালিক দুলাল মিয়া বলেন, তিনি কম্পিউটারগুলো পলাতক পলাশ শরিফের কাছ থেকে নিলামে ক্রয় করেন এবং হোটেলের একটি কক্ষে সেগুলো রেখে দেন।

বিষয়টি নিশ্চিত করে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম জানান, গোপন সংবাদে হোটেলটিতে অভিযান চালানো হলে সেখান থেকে কম্পিউটারগুলো উদ্ধার করা হয় এবং হোটেলের ম্যানেজারসহ হোটেলবয়কে হেফাজতে আনা হয়। পরবর্তীতে উদ্ধারকৃত কম্পিউটার এবং আটক ব্যক্তিদের রাতে গোপালগঞ্জ সদর থানার কর্মকর্তাদের নিকট হস্তান্তর করা হয়। সদর থানার উপ-পরিদর্শক মিজান বলেন, আটকদের আমরা হেফাজতে নিয়েছি, আমাদের কাজ অব্যাহত রয়েছে। তবে তদন্তের স্বার্থে এখনই বিস্তারিত কিছু বলা সম্ভব হচ্ছে না বলে জানান তিনি।

%d bloggers like this: