loading...

বদলগাছী গোবরচাপা হাট-বাজারের জায়গা জবর দখল করে ঘর নির্মাণ অভিযোগ দাখিলের ৪২ দিন অতিবাহিত হলেও কোন ব্যবস্থা গ্রহণ করেনি উপজেলা প্রশাসন

0

প্রতিনিধি বদলগাছী (নওগাঁ) ঃ

নওগাঁর বদলগাছী উপজেলার ২নং মথুরাপুর ইউনিয়নের গোবরচাপা হাটে মাংস ও বাঁশের তৈরী জিনিসপত্র বেচাকেনার জায়গা জবর দখল করে অবৈধভাবে টিনের বেড়া টিনের ছাউনি দিয়ে ঘর নির্মাণের একটি লিখিত অভিযোগ স্থানীয় দোকানদার ও জনগণ গত ২৯/০৫/২০১৮ ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসারের নিকট দাখিল করেন। অভিযোগ দাখিলের ৪২ দিন অতিবাহিত হলেও কোন ব্যবস্থা গ্রহণ করনি উপজেলা প্রশাসন বলে অভিযোগ কারীদের অভিযোগ।

অভিযোগকারী ও অভিযোগ পত্র সুত্রে জানাযায়, মথুরাপুর ইউনিয়নের গোপালপুর নামক গ্রামের মৃত তাছের উদ্দীন মৃধার ছেলে মোঃ আমেদুল ইসলাম চ ল ও চকবেনী নামক গ্রামের মৃত মহসীন আলীর ছেলে মোঃ নাসির উদ্দীন এর বিরুদ্ধে গরু-খাসির মাংস ও বাঁশের তৈরী কুটির শিল্প জিনিসপত্র বিক্রয়ের জায়গা দখল করে দোকান ঘর নির্মান করায় বর্তমানে মাংস ও বাঁশের তৈরী জিনিসপত্র বেচাকেনার জায়গা সংকিন্ন হয়ে পড়েছে বলে লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।

সরজমিনে গিয়ে দেখাযায়, আমেদুল ইসলাম চ ল ও নাসির উদ্দীনের গড়ে তোলা ঘরে গৃহ নির্মান শ্রমিক ইউনিয়নের একটি সাইনবোর্ড টাঙ্গানো হয়েছে। চাঁপাইনগর গ্রামের কাঁচা বাজারের টোল আদায়কারী মোঃ সামসুল আলমসহ স্থানীয় কতিপয় ব্যক্তি জানায়, ইতিপূর্বে হাটের জায়গা কমে যাওয়ায় সরকার কর্তৃক গোবরচাপা হাটে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা ও দোকানপাট ভেঙ্গে দেওয়া হয়।

পরবর্তীতে পূন:রায় হাটের জায়গায় দোকানপাট ও অন্যান্য স্থাপনা নির্মান করা হয়। ফলে হাটের ফাঁকা জায়গা না থাকায় খাদ্যদ্রব্য সহ বিভিন্ন জিনিসপত্র বেচাকেনা করতে এলাকার জনগণকে দূর্ভোগ পোহাতে হচ্ছে।

আমেদুল ইসলাম চ ল ও নাসির উদ্দীন এর সংগে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তারা দোকান ঘর নির্মাণের কথা স্বীকার করেন।
এ বিষয়ে মথুরাপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান এর সংগে মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন, আমেদুল ইসলাম চ ল ও নাসির উদ্দীন তাঁদের নিজস্ব জমিতে দোকানঘর নির্মাণ করেছে।

তিনি আরো বলেন গোবরচাপা হাটে গড়ে উঠা শতভাগ স্থাপনাসহ দোকানঘর হাটের জায়গায়।এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগ এর সংগে কথা বলতে তার মোবাইল ফোনে কল দিলে তিনি ফোন কেটে দেন।

loading...
%d bloggers like this: