ফুলপুরে পূজামণ্ডপের  নিরাপত্তায় আনসার বাহিনীর মোবাইল টিম

0
মো.ইয়াকুব আলী,ফুলপুর :
হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজার মন্ডপ। তাই ময়মনসিংহের ফুলপুরে দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের সমন্বয়ে আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালনে আনসার বাহিনীর পাঁচটি মোবাইল (ভ্রাম্যমাণ) টিম কাজ করছে। ফুলপুরে এ বছর পৌরসভা সহ ৮টি ইউনিয়নে ৪১ টি পূজামণ্ডপে শারদীয়  দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।
ফুলপুরে পূজা মণ্ডপে আনসার বাহিনীর পাঁচটি টিমে ৫০ জন আনসার সদস্য মোতায়েন রয়েছে।মণ্ডপগুলোতে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি ভ্রাম্যমাণ টিমে দশজন করে আনসার বাহিনীর সদস্য কাজ করছে এবং পূজা মন্ডপে সঠিকভাবে কাজ করা হচ্ছে কিনা তা পরিদর্শন করতে ময়মনসিংহ জেলার সহকারী জেলা কমান্ড্যান্ট মাসুদ পারভেজ গত ২৪ শে অক্টোবর আসেন বলে উপজেলা প্রশিক্ষক নৃপেন্দ্র চন্দ্র বর্মন জানান।
তিনি আরোও জানান পূজা শেষ না হওয়া পর্যন্ত উপজেলা প্রশাসন ও পুলিশ সমন্বয়ে এসব আনসার সদস্যরা স্ব স্ব এলাকায় ২৪ ঘন্টা নিরাচ্ছিন্নভাবে দায়িত্ব পালন করবে। দর্শনার্থীরা ও পূজা মন্ডপের পণ্ডিতগণ  জানান, আনসার, পুলিশ ও প্রশাসন দের জন্য আমরা প্রাণঘাতী নোবেল করোনা ভাইরাস এর মধ্য দিয়েও স্বাস্থ্যবিধি মেনে শান্তিপূর্ণভাবে উদযাপন করতে পারছি দুর্গোৎসব । প্রতি বছরের ন্যায় এবারও  (২৬ অক্টোবর) বিজয়া দশমীর মাধ্যমে প্রতিমাকে বিসর্জন দেওয়া হবে।
কিন্তু এবার ভিন্নভাবে দেওয়া হবে কেননা করোনা ভাইরাস এর জন্য জাঁকজমক ভাবে নয় সামাজিক বিধি ও স্বাস্থ্যবিধি মেনে প্রতিমাকে বিসর্জন দেয়া হবে। উনারা আরো জানান এবার  পুলিশ, আনসার ও প্রশাসন নিরলস ভাবে পূজা মণ্ডপে আইন-শৃঙ্খলা রক্ষার জন্য কাজ করছেন ২৪ ঘন্টা এতে আমরা খুবই আনন্দিত এতে ধন্যবাদ জানাই কর্মরত সকল কেই ।

%d bloggers like this: