ফুলপুরে ইউনিয়ন পরিষদ প্রশাসন প্রশিক্ষন কোর্স উদ্বোধন করেন জেলা প্রশাসক

0
মো.ইয়াকুব আলী,ফুলপুর:
ময়মনসিংহের ফুলপুরে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের জন্য ইউনিয়ন পরিষদ প্রশাসনের ৩ দিনব্যাপি অবহিতকরন কোর্স শুরু হয়েছে। বৃহস্পতিবার ফুলপুর পৌরসভার হলরুমে জাতীয় স্থানীয় সরকার ইনষ্টিটিউট (এনআইএলজি) ঢাকা’র উদ্যোগে এবং ফুলপুর উপজেলা প্রশাসনের বাস্তবায়নে আয়োজিত প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।
ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারের সভাপতিত্বে ও সহকারি কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা’র সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, পৌর মেয়র মোঃ আমিনুল হক, ফুলপুর থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি প্রমুখ।
ইউনিয়ন প্রশাসনের অবহিতকরন কর্মশালায় ১০ ইউনিয়নের চেয়ারম্যানগনসহ মোট ১২৮ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন। প্রধান অতিথীর বক্তব্যের পাশাপাশি জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জাতির জনকের কন্যা শেখ হাসিনা চান ক্ষুধামুক্ত, মাদকমুক্ত, দুর্নীতিমুক্ত ও ধর্ষনমুক্ত একটি সোনার বাংলাদেশ গড়ে তুলতে। একুশ শতকের বাংলাদেশ হবে একটি উন্নত বাংলাদেশ।
এ সময় উপস্থিত সকলকে উদ্দেশ্য করে বলেন, “অন্যকে দোষারুপ নয়, আগে নিজের কাজটি নিজেকে করতে হবে।” ইউনয়িনের কাজে স্বচ্ছতা আনয়নের জন্য তিনি কিছু কর্মপরিকল্পনা প্রশিক্ষনার্থীদের সামনে তুলে ধরেন সেগুলো হল- বছরে অন্তত ২ টি বড় প্রকল্প বাস্তবায়ন করা। জনগনের অংশগ্রহনের মাধ্যমে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা। প্রতিটি ইউনিয়নে একটি করে মডেল বাজার স্থাপন করা। জলাবদ্ধতা নিরসনে কাজ করা, নদ-নদী খালবিল দখল দূষনমুক্ত করা।
অনলাইন জন্মনিবন্ধন নিশ্চিত করা। গ্রাম আদালতকে শক্তিশালী করা। এসময় তিনি বলেন, ‘আমরা কি এতটাই দরিদ্র যে গরীব মানুষের টাকায় ভাগ বসাতে হবে।’ তাই কর্মসূচীগুলোকে সঠিকভাবে বাস্তবায়নের উদ্যোগ নিতে হবে। এছাড়াও জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান ক্রিয়েটিভ টিচার্স ফোরাম ও আইসিটি টিচার্স ফোরামে, সকর সরকারী দপ্তরের কর্মকর্তা, স্বেচ্ছাসেবকসহ বিভিন্ন শ্রেণীর সাথে মতবিনিময় করেন এবং ফুলপুর থানা, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় পরিদর্শন করেন।

%d bloggers like this: