loading...

প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত আলোকিত সকাল

0

নিজস্ব প্রতিবেদক :

দেশবরেণ্য ব্যক্তিদের শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে আলোকিত সকাল। দেশের প্রথম সারির এ দৈনিকের ৩য় বছরে পদার্পণ উপলক্ষে মতিঝিল আলোকিত সকাল এর কার্যালয় ভরে উঠেছে ফুলে ফুলে। সমাজের নানা শ্রেণি-পেশার মানুষের পদচারণায় মুখরিত আলোকিত সকাল কার্যালয়। বিকালে কেক কেটে দিনব্যাপী এ উৎসবের সূচনা করেন আলোকিত সকাল পত্রিকার সম্পাদক মোঃ নজরুল ইসলাম, দৈনিক অধিকার এর ভারপ্রাপ্ত সম্পাদক মো: তাজবীর হোসাইন, দৈনিক অনুপমা ও চাদপুর জমিন পত্রিকার সম্পাদক রোকনুজ্জামান রোকন, সকলের কণ্ঠ পত্রিকার সম্পাদক সাইফুল ইসলাম সিফাত, আলোকিত সকাল পত্রিকার সাংবাদিকবৃন্দ, অধিকারের সাংবাদিকবৃন্দও উপস্থিত ছিলেন এ সময়।


কেক কাটার আগে দেওয়া সংক্ষিপ্ত বক্তৃতায় বক্তারা বলেন, আমি নিয়মিত আলোকিত সকাল পড়ি এবং আনন্দ পাই। তাদের উত্তরোত্তর সমৃদ্ধি ঘটবে, সে প্রত্যাশা করি। নতুন বর্ষপূর্তিতে শুভেচ্ছা। অনুষ্ঠানে উপস্থিত বক্তারা আরো বলেন, গণতন্ত্রের জন্য স্বাধীন গণমাধ্যম জরুরি। একটি স্বাধীন সংবাদমাধ্যম হিসেবে আলোকিত সকালের ভূমিকা আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেন তিনি। কৈশোর ছাড়িয়ে আরেকটু সামনে এগিয়েছে আলোকিত সকাল। দেশের প্রথম সারির এই সংবাদমাধ্যম দায়িত্ব নিয়ে কাজ করে যাচ্ছে। আলোকিত সকাল পরিবারের সবাইকে শুভেচ্ছা জানিয়ে বক্তারা বলেন, আলোকিত সকাল প্রিয় দৈনিক। দেশ ও জাতির বিকাশের জন্য গণমাধ্যমের বস্তুনিষ্ঠতা জরুরি।

মুক্তিযুদ্ধের চেতনাকে সামনে রেখে আরও বেশি দায়িত্বশীল হবে বলে আশাবাদ তার। সংবাদপত্র সমাজের দর্পণ। আলোকিত সকাল সে দর্পণ হিসেবে যথাযথ দায়িত্ব পালন করে যাচ্ছে। লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশে আলোকিত সকাল প্রতিনিধিত্ব করবে। মানবাধিকার ও গণতন্ত্রের জন্য পথ দেখাবে। যে কোনো দেশে গণতন্ত্র ও মানবাধিকার রক্ষায় বড় ভূমিকা রাখে গণমাধ্যম। বাংলাদেশেও গণমাধ্যম যথাযথ ভূমিকা রাখছে; নিঃসন্দেহে আলোকিত সকাল এর অন্যতম অংশীদার। যে ক’টি পত্রিকা তারা পড়েন আলোকিত সকাল তার অন্যতম। তাদের প্রত্যাশা ‘নতুন দিনে নতুন স্বপ্ন’ নিয়ে আলোকিত সকাল এর যাত্রার ভিত্তি হবে মুক্তিযুদ্ধের চেতনা। প্রকৃত তথ্য উদ্ঘাটনে আরও বেশি বস্তুনিষ্ঠ ও সাহসী হবে আলোকিত সকাল। পরিশেষে সম্পাদক সাহেব সবার সুস্বাস্থ্য কামনা ও সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

দেশের বিভিন্ন স্থানে আলোকিত সকাল পত্রিকার প্রতিনিধিরা কেক কাটার মাধ্যমে দৈনিক আলোকিত সকালের বর্ষপূর্তি উদযাপন করেন।

loading...
%d bloggers like this: