পল্লী বিদ্যুতের তার যেত সিলভার কারখানায়

0

নিজস্ব প্রতিবেদক :

সাভার থানার মধুমতি মডেল টাউন এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ চোরাই বিদ্যুতের তারসহ তিন জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলো, এমদাদুল ইসলাম, নাসির ও লোকমান হোসেন।

মঙ্গলবার দুপুরে চোরাই তার বিক্রি চক্রের বিরুদ্ধে অভিযানের বিষয়ে ঢাকাটাইমকে জানিয়েছেন র‌্যাব-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদ।

তিনি বলেন, র‌্যাব-৪ এর গোয়েন্দা দলের অনুসন্ধানে জানা গেছে, দেশের বিভিন্ন স্থান থেকে চোরাই বিদ্যুতের তার সাভারের মধুমতি মডেল টাউন এলাকায় আনা হতো। এরপর তারের ওপরের রাবার খুলে ও কেটে টুকরো টুকরো করে ট্রাক ভর্তি করে রাজধানী ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন সিলভার কারখানায় এগুলো বিক্রি করা হতো। র‌্যাবের অভিযানে ৮৫০ কেজি চোরাই তার, ৪টি তার কাটার মেশিন ও একটি ওজন মাপার মেশিন উদ্ধার করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, দেশের বিভিন্ন স্থান থেকে পল্লী বিদ্যুতের তার চুরি করে এখানে আনা হয়। এরপর প্রসেস করে কেজি দরে তা বিক্রি করা হয়। র‌্যাবের অভিযানে তারা জানিয়েছে এই তার তারা নিলামে কিনেছে; কিন্তু এর কোনো প্রামণ দিতে পারেনি।

গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছে, তারা দীর্ঘদিন ধরে ঢাকাসহ শের বিভিন্ন স্থান থেকে ইলেকট্রিক তার চুরি করে সাভারসহ ঢাকার অন্যান্য স্থানে স্বল্প মূল্যে বিক্রয় করতো। তাদের বিরুদ্ধে সাভার থানায় চোরাই মাল বিক্রি ও মজুদের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

%d bloggers like this: