পরিবেশ রক্ষায় ঈশ্বরগঞ্জ শুভসংঘের বৃক্ষরোপণ কর্মসূচি

0

ইশতিয়াক আহমেদ ইসহাক,ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ
করোনার এই ক্রান্তিলগ্নে থেমে নেই কালের কণ্ঠের পাঠক সংগঠন শুভসংঘ। বিশ্বব্যাপী পরিবেশ বিপর্যয়ের হাত থেকে পরিবেশ রক্ষায় ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের শুভসংঘ বন্ধুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনারকে (ভূমি) সাথে নিয়ে পক্ষকালব্যাপী বৃক্ষরোপন অভিযান শুরু করেন।

আজ শনিবার বিকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন।
মেহগনি, আকাশ মনি ও বিভিন্ন ফলের ছাড়া রোপণ করার সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভিন, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শাহরিরয়ার নাসের, ঈশ্বরগঞ্জ উপজেলা শুভসংঘের সভাপতি আহসানুল হক দিদার, সহ-সভাপতি মাসুদ আল-নোমান, সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ শাকিল, সাংগঠনিক সম্পাদক ইসতিয়াক আহম্মেদ ইসহাক ও সদস্য সুজয় আহম্মেদ সায়মন ছাড়াও অন্যান্য সদস্যরা।

ঈশ্বরগঞ্জ উপজেলা শুভসংঘের সভাপতি আহসানুল হক দিদার বলেন, পরিবেশ ভারস্যাম্য রক্ষায় আমরা শুভসংঘের সদস্যরা বৃক্ষরোপণ করেছি। বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শাহরিরয়ার নাসের বলেন, চলমান করোনা দুর্যোগ এবং সেই সাথে বৃষ্টিমূখর দিনে পরিবেশ রক্ষায় ঈশ্বরগঞ্জ উপজেলা শুভসংঘ ব্যতিক্রম একটি শুভ কাজ করেছে। আমি এ কাজে উপস্থিত থাকতে পেরে আনন্দিত। শুভসংঘের এ উদ্যোগের জন্য সবাইকে ধন্যবাদ জানাই।
ঈশ্বরগঞ্জ উপঝেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, ‘শুভকাজে সবার মাঝে’ কালের কণ্ঠের পাঠক সংগঠন আবারও তাই প্রমাণ করল। আজ নানা অসাধু গোষ্ঠী দেশের বিভিন্ন জায়গায় গাছ কেটে ফেলায় পরিবেশে বিরূপ প্রভাব পড়েছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই। সবার উচিত বেশি বেশি গাছ লাগানো ও পরিচর্যা করা।

%d bloggers like this: