পদবি ও গ্রেড উন্নীতকরণের দাবিতে ঈশ্বরগঞ্জের কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি

0

মো: ইসহাক, ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ

পদবি ও গ্রেড উন্নীতকরণের দাবিতে বরিশালে পূর্ণদিবস কর্মবিরতি শুরু করেছেন সরকারি কর্মচারীরা। রবিবার সকাল ৯টা থেকে তারা জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার(ভূমি) এর কার্যালয়ে কর্মরত কর্মচারীদের (গ্রেড ১১-১৬) পদবি পরিবর্তনসহ গ্রেড উন্নিত করার দাবিতে, পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছে ঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসন ও ভূমি অফিসের কর্মচারীবৃন্দ। সরকারি কর্মচারীদের দাবি বাস্তবায়নের জন্য এই কর্মবিরতি কর্মসূচীর আয়োজন করেছে বাকাসস( বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি)। ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত এই কর্মবিরতি পালন করা হবে বলে জানান তারা। এর মধ্যে দাবি মানা না হলে, ৫ নভেম্বর ঢাকা প্রেসক্লাবের সামনে সকাল ১০ঃ৩০ ঘটিকায় মানববন্ধন, সমাবেশ ও পরবর্তী কর্মসূচীর ঘোষণা দেয়া হবে বলে জানায় কর্মসূচীতে অংশগ্রহণকারী কর্মচারীরা।

ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের সহকারী মোঃ হিমেল বলেন, ২০০১ সাল থেকে আজ অবদি প্রায় বিশ বছর যাবৎ আমরা এই আন্দোলন করে যাচ্ছি। কিন্তু বিভিন্ন প্রতিশ্রুতি দেয়া হলেও তা বাস্তবায়িত হয়নি। দাবি বাস্তবায়নে উর্ধ্বতন কর্তৃপক্ষসহ, সুপারিশমালা প্রণয়নে গঠিত কমিটির সাথে বার বার সাক্ষাৎ করার পরেও আমাদের দাবি বাস্তবায়িত হয়নি। যদিও কর্তৃপক্ষ দাবি বাস্তবায়নে একমত পোষণ করেছিল তবুও বাকসাসের যৌক্তিক দাবি এতদিন অবহেলার সাথে দেখা হয়েছে। তাই দাবি বাস্তবায়নের আগ পর্যন্ত কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হবে বলে জানান তিনি।

জানা যায়, উচাখিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম ইউএনও অফিসের অফিস সহকারী মাজহারুর ইসলামের কাছে ১০% প্রকল্প সম্পর্কে জানতে আসলে তাকে কর্মবিরতি পর্যন্ত কোন সেবা প্রদান করতে পারবেন না বলে জানান তিনি।

এতে করে সাধারণ মানুষ সহ জনপ্রতিনিধিদের কেউ দুর্ভোগ পোহাতে হচ্ছে।

%d bloggers like this: