loading...

পঙ্গু খাদিজার সাহায্যের জন্য আবেদন

0

খাইরুল ইসলাম আল আমিনঃ

পরে গিয়ে কোমরের হাড় ভেঙ্গে খাদিজা নামে একটি মেয়ের জীবন বিপন্ন হতে বসেছে। বর্তমানে মেয়েটি এখন বিছানা শয্য হয়ে গেছে। সে তার পায়ে হাটার শক্তি হারিয়ে ফেলেছে। বর্তমানে পা দুটিতে কোন শক্তি নাই। ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের মাঝিয়াকান্দি গ্রামের অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান খাদিজা। খাদিজা আক্তারের বাবার নাম শামছুদ্দিন, আর মা ফজিলা খাতুন। খাদিজা যখন ৮ম শ্রেণীতে পরে তখন এক রাতে পা পিছলে পরে যায় বাড়ির আঙ্গিনায়। তার পর থেকেই তার পায়ে চলার শক্তি হারিয়ে ফেলেছে। ময়মনসিংহ, কিশোরগঞ্জ চিকিৎসা করার পরেও যখন তার অবস্থার কোন উন্নতি নেই তখন তাকে নিয়ে যাওয়া হয় ঢাকা পিজি হাসপাতালে। সেখানে ডাক্তাররা জানান, খাদিজার এখনো হেটে চলা সম্ভব। একটি অপারেশনের মাধ্যমে সে পুনরায় সবার মতই হাটতে পারবে৷

কিন্তু অপারেশনটি করতে হবে যখন তার ২৫ বছর পুর্ন হবে। তাকে ফিরিয়ে নিয়ে আসা হয় বাড়িতে৷ পঙ্গু হয়ে জিবন যাপন করতে থাকে খাদিজা। অচল হয়ে যায় তার স্বাভাবিক জিবন, কিন্তু থেমে থাকেনি তার অদম্য ইচ্ছা। কিছুদিন বন্ধ থাকার পর আবার শুরু করে সে লিখাপড়া। হুইল চেয়ারে করে চালিয়ে যায় সে লিখাপড়া। ২০১৭ সালে ফানুর আশরাফুল উলুম দাখিল মাদ্রাসা থেকে দাখিল পরিক্ষায় উর্ত্তিণ হয়ে ভর্তি হয় পিতাম্বরপাড়া ফাজিল মাদ্রাসায়।২০১৯ সালে আলিম পরিক্ষায় জিপিএ ৪ পেয়ে উর্ত্তিণ হয়।

এখন তার ২৫ বছর পুর্ন হয়েছে। কিন্তু টাকার অভাবে অপারেশন করতে পারছেনা তার পরিবার।ডাক্তার বলেছেন, ৫ লাখ টাকা লাগবে তার এই অপারেশনে। মেয়েটির মা ফজিলা খাতুন বলেন, মেয়ের চিকিৎসা করাতে গিয়ে সবকিছু শেষ করে ফেলেছি। নতুন করে চিকিৎসা করানোর মত কোন টাকা নেই। পারলে আমার মেয়েটিকে আপনারা স্বাভাবিক জিবনে ফিরে আসার জন্য সাহায্য করুন । খাদিজা কাঁদতে কাঁদতে বলে আমি আবার আগের মত হাটতে চাই। আমার চিকিৎসার জন্য আমার পরিবার নিঃশ্ব হয়ে গেছে, আমি চাকুরি করতে চাই। আমার বাবা মায়ের কষ্ট মুছে দিতে চাই। আপনারা আমাকে সাহায্য করুন। তার চিকিৎসার জন্য দেশের প্রধামনন্ত্রী, সমাজের বিত্তশালি ও হিৃদয়বান ব্যক্তি এবং দানশীল প্রতিষ্ঠানের কাছে চিকিৎসার জন্য আর্থিক সাহায্যর আকুল আবেদন জানিয়েছেন তার পরিবার।

সাহায্য পাঠানোর ঠিকানা মোঃ শফিকুল ইসলাম (খাদিজার ভাই), সঞ্চয়ী হিসাব নং-১৬৬১৫১০৩৯৭৬৭৪, ডাচ বাংলা ব্যাংক ঈশ্বরগঞ্জ শাখা অথবা বিকাশ নং-০১৩১৬-৬২৬১৪২ (নিজস্ব)।

loading...
%d bloggers like this: