নেত্রকোনায় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে শিশুছায়া পরিবারের জাতীয় শিশুদিবস উদযাপন

0

ডালিয়া আক্তার জয়া, নেত্রকোণা শহর প্রতিনিধি :

শিশুছায়া পরিবার ”চলো সবাই এগিয়ে যাই লক্ষকোটি হাসিমুখ চাই” এই স্লোগানে উদযাপন করল জাতীয় শিশুদিবস। ১৭ মার্চ ২০১৭ জাতীয় শিশুদিবস উপলক্ষ্যে শিশুছায়া পরিবার ”চলো সবাই এগিয়ে যাই,লক্ষ কোটি হাসিমুখ চাই” এই স্লোগানে উদযাপন করল এই দিনটি নেত্রকোণা জেলার হাতকুন্ডলী গ্রামের আওতাধীন আশ্রয়ন প্রকল্পের হতদরিদ্র, অসহায়, সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে। বিশেষ আলোচনাশেষে শিশুদের মধ্যাহ্নভোজন, বস্ত্রবিতরন, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পুরষ্কার বিতরনীসহ বিভিন্ন আয়োজনে চলে সারাদিনব্যপি কর্মসূচি অসহায়দের মাঝে।

adv-05

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিশুছায়া পরিবারের প্রধান উপদেষ্টা ,নেত্রকোণা সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান,নেত্রকোণার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের আলোচিত ব্যক্তিত্ব ,কবি ও সাহিত্যিক প্রফেসর ননীগোপাল সরকার।

এছাড়াও উপস্থিত ছিল শিশুছায়া পরিবারের বিভিন্ন দায়িত্ব প্রাপ্ত কার্যনির্বাহী কমিটির সদস্যরা।

তাদের মধ্যে- সভাপতিঃ মুশফিকুর রহমান জিসান, সহ সভাপতিঃ সোহাগ মোহাম্মদ সাইফ, সাধারন সম্পাদকঃ আফরোজা সুলতানা রোজ, যুগ্ম সাধারন সম্পাদকঃ মিতু আক্তার, সাংগঠনিক সম্পাদকঃ মোঃ সায়ন খান সহ সাংগঠনিক সম্পাদকঃ আবদুল্লাহ আতত্বাকী, অর্থসম্পাদকঃ রাকিবুল ইসলাম, প্রচার সম্পাদকঃ তাসমিয়া ফারহিন তহুরা, উপঃ অঃ সঃ বিজয় সরকার, বেনজিং জয়কিং, মোঃইমরান ও আইয়ুব খান, দপ্তর সম্পাদকঃডালিয়া আক্তার জয়া, উপঃদঃসঃ চাঁদনী আক্তার ও অজয় কুমার সরকার, তথ্য ও যোগাযোগ সম্পাদকঃ আসাদুর রহমান আকাশ রানা তালুকদার, সোহাগ আহমেদ ও তানভীর নির্ণয়, সদস্য মোঃআরেফিন ও বিল্লাল খান বিশেষ সম্মানিত সদস্য সুব্রত সেনাপতি শুভ,শামিম আহমেদ ফকির রুবেল প্রমুখ।

শিশুছায়া পরিবার ৫ জানু ২০১৪ ইং তারিখে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে । নেত্রকোণা সরকারী বিশ্ববিদ্যালয় কলেজসহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের কতিপয় ছাত্রছাত্রীদের সম্মিলিত প্রয়াসে হতদরিদ্র ও অসহায় শিশুদের মুখে হাসি ফুটানোর জন্য এসকল তরুণ সদস্যরা পরিচালনা করছে এ পরিবারটিকে।নিজেদের অর্থায়নে এ ছোট্ট পরিবারটির সদস্য কতিপয় তরুণ শিক্ষার্থীরা স্বপ্ন দেখে একদিন শিশুছায়া সারা বাংলাদেশের অসহায়শিশুদের পাশে দাঁড়াবে।এ পর্যন্ত এ পরিবারটি বাল্যবিবাহ বন্ধ,শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন,ঈদে বস্ত্রবিতরন,অসুস্থ্যদরিদ্র শিশুকে আর্থিক সহায়তা,ঝরে পরা শিশুদের অভিভবকদের উৎসাহিত করা ,শিশুশ্রম বন্ধে অনুপ্রেরনা ,জাতীয় দিবসগুলোর সম্মার্থে অংশগ্রহণ ইত্যাদি বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে।এছাড়াও বিবিধ লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নে দৃর্ঢ় প্রতিজ্ঞ এই তরুণ সমাজ। শিশুছায়া পরিবার চায় এদেশের প্রতিটা মানুষ ওদের পাশে দাঁড়িয়ে অনুপ্রানিত করুক এই পরিবারকে,সাহায্যের হাত বাড়িয়ে ওদের সাথে কাজ করে অসহায়দের দুঃখলাঘবে এগিয়ে আসুক..এই স্লোগানে ”চলো সবাই এগিয়ে যাই লক্ষকোটি হাসি মুখ চাই”।received_267634557010546

%d bloggers like this: