নান্দাইলে অতিরিক্ত বিদ্যুতবিলে দিশে হারা কয়েক হাজার গ্রাহক

0

 

মজিবুর রহমান ফয়সাল :

এডভোকেট হাবিবুর রহমান ফকির প্রেসক্লাব নান্দাইলের সভাপতি। তিনি পল্লী বিদ্যুত নান্দাইল জোনাল অফিসের একজন গ্রাহক। থাকেন নান্দাইল পৌর সদরে হাসপাতাল গেইট এলাকায়। জুলাই মাসে তাঁর ৮শ ৬১ টাকা বিদ্যুত বিল এসেছে। কিন্তু আগষ্ট মাসের বিলের কাগজ হাতে পেয়ে তিনি হতবাক হয়েছেন। সেখানে ৮শ টাকার পরিবর্তে বিল এসেছে ১২ হাজার ৮শ। বিষয়টি নিয়ে নান্দাইল জোনাল অফিসে গেলেও কোন সমাধান পাননি তিনি। হাবিবুর রহমানের মত এমন অতিরিক্ত বিদ্যুত বিলের বিরম্বনায় পড়েছেন উপজেলার কয়েক হাজার গ্রাহক।  খোঁজ নিয়ে জানা গেছে, এ উপজেলার পল্লীবিদ্যুতের গ্রাহকরা অতিরিক্ত বিদ্যুত বিলের কারনে চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন।

প্রতিদিন শতশত গ্রাহক তাঁদের নামে করা অতিরিক্ত বিলের কাগজ নিয়ে অফিসে এসে ধর্না দিচ্ছেন। পূর্বের মাসের পরিশোধ বিলও নতুন করে যুক্ত করে এই বিড়ম্বনা আরও বাড়িয়ে তুলেছে। এ নিয়ে গ্রাহদের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে। মঙ্গলবার নান্দাইল জোনাল অফিসে গিয়ে দেখা যায় শত শত গ্রাহক অভিযোগ নিয়ে এসেছেন। এসময় জমশেদ মিয়া, আব্দুর রাশিদ, সাত্তার সহ অন্তত ৩০ জন গ্রাহক জানায়, গত দুই মাসের বিদ্যুত বিল পরিশোধ করার পরও তাদের সেই বিল নতুন করে কাগজে এসেছে। কেউ কেউ বলছেন, অন্য মাসের তুলনায় এখন কয়েকগুন বেশি বিল এসেছে।

তারা অভিযোগ করে বলেন, বারবার বলার পরও এর কোন সমাধান পাচ্ছন না। এই বিষয়ে নান্দাইল জোনাল অফিসের ডিপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) উত্তম কুমার সাহা বলেন, জুলাই মাসে আমাদের সফটওয়ারে কিছু সমস্যা ছিল। এ জন্য ব্যাংকগুলোর সাথে যথাযথ যোগাযোগ রক্ষা করতে সমস্যা হয়েছে। এ কারণে কিছু কিছু বিলে এ ধরনের সমস্যা হয়েছে। তবে সমস্যা নিয়ে অফিসে আসলে সংশোধন করে দেওয়া হচ্ছে।

%d bloggers like this: