নাটোরে ফুটবলার তৈরিতে মাসব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ

0

মোঃ আবু জাফর সিদ্দিকী, স্টাফ রিপোর্টারঃ

কৃতি ফুটবলার তৈরিতে নাটোর জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় মাসব্যাপী বুনিয়াদি ফুটবল প্রশিক্ষণ শুরু হয়েছে। হয়বতপুর বহুমুখী স্কুল এন্ড কলেজের মাঠে আয়োজিত প্রশিক্ষণে সদর উপজেলার ১১টি স্কুলের ৩০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছে। জেলা ক্রীড়া অফিস সুত্রে জানা যায়, বার্ষিক ক্রীড়া কর্মসূচীর অংশ হিসেবে শুরু হওয়া প্রশিক্ষণ চলতি এপ্রিল মাস জুড়ে চলবে। প্রতিদিন বিকালে প্রশিক্ষণ মাঠে প্রশিক্ষার্থীরা আগ্রহ সহকারে উপস্থিত থাকছে বলে জানান প্রশিক্ষক নাটোর রেফারী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লাকী।

তিনি বলেন, ফুটবল পায়ে ধরা, কিক করা, হেড করা, পাস কাটানো, নিয়ন্ত্রণে রাখা, গোল করা, সর্বোপরি রক্ষণভাগ, মধ্যমাঠ ও আক্রমণ অংশের কৌশল অনুর্ধ-১৬ প্রশিক্ষণার্থীদের শেখানো হচ্ছে। গোলকিপার হিসেবে প্রশিক্ষণ গ্রহণকারী রফিকুল বলেন, প্রশিক্ষণ নিয়ে জাতীয় পর্যায়ে নাটোরের সুনাম বয়ে আনার চেষ্টা করব। জানা গেছে, একই কর্মসূচীর আওতায় সিংড়া উপজেলায় ৩০ প্রশিক্ষণার্থীর সাঁতার এবং গুরুদাসপুর উপজেলায় ৩০ প্রশিক্ষণার্থীর ক্রিকেট প্রশিক্ষণ ইতোমধ্যে সফলতার সাথে শেষ হয়েছে। শীঘ্রই নলডাঙ্গা উপজেলা হ্যান্ডবল প্রশিক্ষণ শুরু হতে যাচ্ছে।

জেলা ক্রীড়া কর্মকর্তা রাকিবুল হাসান এছামী বলেন, প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মধ্য থেকে তিনজন মেধাবী ফুটবলারকে পরবর্তীতে বিভাগীয় পর্যায়ের প্রশিক্ষণে বাছাই করে রাজশাহী বিভাগীয় অনুর্ধ-১৬ ফুটবল দল গঠন করা হবে। এই দল জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। এভাবে প্রশিক্ষণ ও প্রতিযোগিতার মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় মেধাবী ফুটবলার তৈরির উদ্যোগ নিয়েছে।

%d bloggers like this: