loading...

নকলায় অসিত দেব স্যারকে সম্মননা প্রদান

0

মোঃ নাসির উদ্দিন, নকলা,শেরপুরঃ 

মাতৃভাষা বংলা রক্ষায় ১৯৫২ সালের ভাষা আন্দোলনে বিশেষ অবদান রাখায় শেরপুর জেলার নকলা উপজেলাধীন চন্দ্রকোনা ইউনিয়নের বাসিন্দা অসিত দেব (শোভন) স্যারকে সচেতন নাগরিক সমাজ, বিডি ক্লিন নকলা ও নকলা অসহায় সহায়তা সংস্থার সৌজন্যে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। ২৮ ফেব্রæয়ারি শুক্রবার দুপুরের দিকে চন্দ্রকোনা এলাকার অসিত দেব স্যারের বাসভবনে গিয়ে উক্ত সংগঠনের নেতৃবৃন্দ ও সুশীল নাগরিকরা সম্মাননা স্মারক হস্তান্তর করেন।

এসময় বিডি ক্লিন নকলা’র সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিন ও সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভসহ অন্যান্য সকল সদস্যবৃন্দ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, সদস্য খন্দকার জসিম উদ্দিন মিন্টু ও তৌহিদুর রহমান ডালিম, নকলা অসহায় সংস্থার সভাপতি শামীম আহমেদ, নকলা অদম্য মেধাবী সহায়তা সংস্থার সাধারণ সম্পাদদক নাসির উদ্দিন ও অন্যান্য সদস্যবৃন্দসহ অনেকে উপস্থিত ছিলেন।

অসিত দেব (শোভন) স্যার জানান, তিনি ১৯৫২ সালে ময়মনসিংহের মৃত্যুঞ্জয়ী স্কুলে দশম শ্রেনির শিক্ষার্থী থাকা কালে ভাষা আন্দোলনে সক্রিয় ভাবে অংশ নেওয়ায় ৫/৬ দিন কারাবাস করতে হয়েছে, সইতে হয়েছে পাকিস্তানি স্বৈর শাসকদের অনেক নির্যাতন।

loading...
%d bloggers like this: