ধর্ষণ ও সহিংসতা বন্ধের দাবিতে ঈশ্বরগঞ্জে মানববন্ধনের আয়োজন করেন স্মার্ট বাইকার্স

0

ইশতিয়াক আহমেদ ইসহাক,

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ

‘তারুণ্য নেমেছে যুদ্ধে ধর্ষণের বিরুদ্ধে’ এ স্লোগানে সারা দেশে নারী-শিশু নির্যাতন, ধর্ষণ ও যৌন সহিংসতার সুষ্ঠু বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঈশ্বরগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৬ অক্টোবর) সকাল ১১ টায় সামাজিক সংগঠন স্মার্ট বাইকার এর আয়োজনে ঈশ্বরগঞ্জ উপজেলার সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে এলাকার শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

স্মার্ট বাইকারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাজমুস সাকিব বলেন, দেশের প্রতিটি নারী ও শিশু সহিংসতার ঝুঁকির মধ্যে রয়েছে। নারী ও শিশুর উপর সহিংসতার মাত্রা, ধরণ ও নিষ্ঠুরতা বহুগুন বেড়েছে। এর মূল কারণ নারীকে মানুষ হিসেবে গণ্য না করার দৃষ্টিভঙ্গী ও আচরণ। নারী ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধ ও প্রতিরোধের দায়িত্ব শুধু সরকারের নয় আমাদের সবার। তাই সহিংসতা বন্ধ ও ন্যায়বিচারের দাবীতে সবাইকে সোচ্ছার থাকার আহ্বান জানান মানববন্ধন থেকে।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে নারীর প্রতি সহিংসতা, সারাদেশে শিশু ও নারী ধর্ষণ এবং গণধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তিসহ ধর্ষকদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোর শাস্তি নিশ্চিত করতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

স্মার্ট বাইকারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাজমুস সাকিবের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সভাপতি অলি উল্লাহ, সাধারণত সম্পাদক এনামুল গাসান সাজ্জাদ, সহ সভাপতি জুনায়েদ ফাহিম, যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান পিয়েল,দপ্তর সম্পাদক জেমি,ক্রিয়া বিষয়ক সম্পাদক তায়েবুল ইসলাম জয় এবং সদস্য আনোয়ার হোসেন রিয়াদ, হাসিনা আক্তার ইভা, শাহনাজ ফারিয়া মিশু, রুবাইয়া তাশদীদ অংকন সহ সকল সদস্য।

এবং অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।
সভাপতি বাংলাদেশ মানবাধিকার কমিশন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখা বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ সোহরাব উদ্দিন, সাধারন সম্পাদক মোঃ শফিকুল ইসলাম রতন সহ সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধি।

%d bloggers like this: