‘দেশের মানুষ জঙ্গীবাদকে প্রশ্রয় দেয় না’ ময়মনসিংহে স্বরাষ্টমন্ত্রী

0

মাসুদ রানাঃ

স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ময়মনসিংহে বলেছেন, আজকে দেশের মানুষ যেমন জঙ্গীবাদকে আশ্রয় প্রশ্রয় দেয় না। তেমনি আমাদের আইন শৃংখলা বাহিনী সর্বাত্মকভাবে কাজ করছে। এবং দেশের নিরাপত্তার জন্য কাজ করছে তারা। এসময় তিনি সাংবাদিকদের প্রশংসা করে বলেন, ময়মনসিংহে সম্প্রতি জঙ্গীদের উথান ঘটানোর প্রচেষ্টা হয়েছিল। আমাদের আইনশৃংখলা বাহিনী ও আপনারা ( সাংকাদিক ) সহযোগীতা কেরছিলেন। আপনাদের সহযোগীতার জন্যই আজ এই জঙ্গিদের ধরতে পেরেছি। আইনশৃংখলা বাহিনী এখানে অবস্থান করছিল।

আমাদের নিরাপত্তা বিহিনী অত্যন্ত যোগ্য। তারা দক্ষতার পরিচয় দিয়েছেন। তারা জানের ও মালের কোন ক্ষতি না করেই অভিযান সফল করেছেন। এ জন্য আমরা বলি জনগন যখন কোন কাজের সহযোগীতা করে তখন কোন কাজই অসম্ভব বলে কিছু রাখেনা। স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বুধবার ( ৫ এপ্রিল ) দুপুরে ময়মনসিংহে স্থাপিত জেলা পুলিশের অত্যাধুনিক মিডিয়া সেন্টার ও সিসি ক্যামেরা কন্ট্রোল রুম পরিদর্শন শেষে অপেক্ষামান সাংবাদিকদের এই সব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, ময়মনসিংহ রেঞ্চ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন , জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। এদিকে সম্প্রতি ময়মনসিংহে গ্রেফতার সাত জঙ্গির মধ্যে ছাত্রলীগের নেতা আছে মিডিয়ার খবরের দৃষ্টি আকর্ষন করা হলে মন্ত্রী বলেন, এখন পর্যন্ত জঙ্গীদের মধ্যে ছাত্রলীগের নেতাকর্মী নামধারী আছে কিনা আমরা জানিনা ।

ময়মনসিংহ আছে কিনা তদন্ত করতে হবে । আমরা তদন্ত করে দেখব । তবে কেউ আইনের উর্ধে নয়। এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে, মন্ত্রী বলেন, পহেলা বৈশাখ হলো ধমীয় উৎসবের ঈদের পরেই। যেমন মুসলমানরা ঈদ করেন, হিন্দুরা পুজো করেন, খ্রীস্টানরা বড় দিন পালন করেন। এই উৎসব গুলো মাত্রা ছাড়িয়ে যখন সার্বজনিন হয় তখন বাংলাদেশর সব মানুষ এতে অংশ গ্রহন করেন। জাত ধর্ম নির্বশেষে এ গুলো প্রাণের উৎসব। সেই উৎসব কে নির্বিঘ্ন করতে এটার জন্য আমরা সর্বাত্মক ব্যবস্থা গ্রহন করেছি।

মন্ত্রী আরো বলেন, জঙ্গীবাদ এখন শুধু বাংলাদেশের সমষ্যা নয়, এটা সারা বিশ্বের সমষ্যা। সারা বিশ্বেই জঙ্গীদের হাতে নিরহ মানুষ আক্রান্ত হচ্ছে । তবে আমরা বাংলাদেশর মত একটা সুন্দর ভুমিতে বাস করছি। আমরা জঙ্গী নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছি। আইনশৃংখলা বাহিনীর এই অভিযান অব্যাহত থাকবে বলে আমরা আশা করছি। জঙ্গীদের গ্রুপ একটিই । এরা হলো ষড়যন্ত্রকারী এরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাস্ট্রে পরিনত করতে চায়। এরা ইসলামকে ধ্বংশ করতে চায়। পরে মন্ত্রী বিভাগীয় পুলিশ কর্মকর্তাদের নিয়ে ব্রিফিং করেন ।

%d bloggers like this: