দশ হাজার রানের মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় তামিম

0

স্পোর্ট ডেস্ক:

আন্তর্জাতিক ক্রিকেট তিন ফরম্যাট মিলিয়ে তামিম ইকবালের এখন মোট রান সংখ্যা ৯৯৯৯। অর্থাৎ, আর এক রান করলেই আন্তর্জাতিক ক্রিকেটে তার দশ হাজার রান পূর্ণ হবে। ডাম্বুলায় আজ তিনি এক রান করলেই দশ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন।

টেস্ট ক্রিকেটে এখন পর্যন্ত ৪৯টি ম্যাচ খেলে আটটি সেঞ্চুরি ও ২২টি হাফ সেঞ্চুরিতে ৩৬৭৭ রান করেছেন তামিম ইকবাল। ওয়ানডে ক্রিকেটে ১৬২টি ম্যাচ খেলে সাতটি সেঞ্চুরি আর ৩৪টি হাফ সেঞ্চুরিতে তিনি করেছেন ৫১২০ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি ৫৫টি ম্যাচ খেলে একটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরিতে করেছেন ১২০২ রান।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে তিন ফরম্যাটেই সবচেয়ে বেশি রানের মালিক তামিম ইকবাল। আর তিন ফরম্যাটেই দ্বিতীয় অবস্থানে আছেন সাকিব আল হাসান। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিব আল হাসানের রান সংখ্যা যথাক্রমে ৩৪৭৯, ৪৬৫০ ও ১১৫৯ রান।

রাঙ্গিরি ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল তিনটায়। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৮ মার্চ। আর কলম্বোতে তৃতীয় তথা সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১ এপ্রিল।

%d bloggers like this: