দশমিনায় সংযোগ সেতুর ২৮ ফুট উচ্চতার উপর দিয়ে ঝুকি নিয়ে জনসাধারণ পারাপার!

0

কাজী মামুন: পটুয়াখালী:  

পটুয়াখালীর গলাচিপায়  দশমিনার সংযোগ সেতুর দুই পাশের উপর দিয়ে কৃত্রিম ঝুকিপূর্ন সিড়ি তৈরী করে জনসাধারণ পারাপার করছে,  যা যে কোন সময়ে ঘটে যেতে পারে বড় ধড়নের দূর্ঘটনা। সরজমিনে শনিবার ১১ মার্চ ২০১৭ ইং সকাল থেকে’ই দেখা যায়, ছোট ছোট স্কুল গামি ছাত্র- ছাত্রী, বৃদ্ধ সহ জীবনের ঝুকি নিয়ে প্রায় ২৮ ফুট উচ্চতার উপর দিয়ে কৃত্রিম সিড়ি দিয়ে এপার থেকে ওপার যাতায়াত করছে, যা সম্পুর্ন  ঝুকিপূর্ন ।

স্থানীয় সূত্রে জানা যায়, দশমিনা উপজেলা রনগোপালদী ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের লেবার সরদার বাবুল ফরাজী  সরকারী দলের নাম ব্যাবহার করে এধরনের ঝুকিপুর্ন কৃত্রিম সিড়ি দিয়ে জনসাধারণ পারাপার করছে বলে সূত্রে জানা যায়, এবিষয়ে বাবুল ফরাজীর সাথে কথা হলে তিনি জানান, আসলে স্থানীয় সুত্রে যা জেনেছেন, তা সম্পুর্ন মিথ্যে, ঘটনা হলো, ব্রীজ নির্মানের সার্থে দুই পাসের মাটি ভরাটের কাজের জন্য লেবার’রা এ কৃত্রিম সিড়ি ব্যাবহার করছে, তা ছারা প্রয়োজনে কৃত্রিম সিড়ি সরিয়ে নেয়া হবে।

গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউপি চেয়ারম্যান গোলাম মস্তফা খান ও রনগোপালদী ইউপি চেয়ারম্যান মু. জাকির হোসেন জানান, এভাবে কৃত্রিম সিড়ি ব্যাবহার করা সত্যি’ই অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতপারে, বিষয়টি ব্রীজ নির্মান প্রতিষ্ঠান কতৃপক্ষ সতর্কতা অবলম্বন করা প্রয়োজন ।

অন্য দিকে দশমিনা উপজেলা অনির্বাহী কর্মকর্তা ইসরাইল হোসেইন প্রয়োজনীয় ব্যাবস্থা নিচ্ছেন বলে প্রতিবেদককে জানান।

%d bloggers like this: