দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করায় বিদ্রোহী প্রার্থীসহ আ.লীগের শীর্ষ ৪ নেতা বহিষ্কার

0

আহমেদ হুমায়ুন কবীরঃ  ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিপক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগে ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের শীর্ষ ৪ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

২৬-০১-২০২১ ইং মঙ্গলবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সই করা পেডে প্রত্যেককে আলাদা আলাদা বহিস্কারাদেশ জানানো হয়।

এই চারজন হলেন ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, যুগ্ম সাধারণ সম্পাদক বজলুর রহমানসহ পৌর নির্বাচনে আওয়ামীলীগ মনোনয়নে ব্যার্থ বিদ্রোহী প্রার্থী ও ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য কমান্ডার আব্দুস ছাত্তার।

জানা যায়, ঈশ্বরগঞ্জ পৌরসভা নির্বাচনে সাবেক তিনবারের মেয়র, জেলা আওয়ামীলীগের সদস্য ও পৌর আওয়ামীলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিবকে নৌকার প্রার্থী হিসাবে মনোনয়ন প্রদান করেন আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা। কিন্তু দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হন সাবেক মেয়র আব্দুস ছাত্তার। আর বহিষ্কির্ত বাকি তিনজন  নৌকা প্রতীকের বিরোধীতা করে  বিদ্রোহী প্রার্থীর নারিকেল গাছ প্রতীকে সমর্থন ও প্রচার প্রচারণায় অংশ নিয়ে দলীয় শৃংখলা ভঙ্গ করে আসছিলেন। কেন্দ্রীয় ও জেলা আওয়ামীলীগের দায়িত্বপ্রাপ্ত নের্তৃবৃন্দ তাদেরকে বারবার দল বিরোধী কর্মকান্ড থেকে বিরত থাকতে বললেও তারা কর্ণপাত না করায় দল এই সিদ্ধান্ত নেয়।

এ ব্যাপারে ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী ভারপ্রাপ্ত সভাপতি হাজী রফিকুল ইসলাম বুলবুল বলেন, ঈশ্বরগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য ৪ নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে।

%d bloggers like this: