loading...

দর্শক নিয়েই ক্রিকেট ফিরেছে অস্ট্রেলিয়ায়

0

ক্রীড়া ডেস্ক,

পরিস্থিতি ভালো থাকায় স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন শুরু করেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ড যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। আরও কয়েকটি দল ক্রিকেট ফেরানোর পরিকল্পনা করছে। করোনাভাইরাসের ধাক্কা সামলে সচল হওয়ার অপেক্ষায় আন্তর্জাতিক ক্রিকেট। তবে একটি জায়গায় বিশেষ সতর্কতা; ম্যাচ আয়োজন করা হলেও গ্যালারি থাকবে দর্শকশূন্য।

দর্শকবিহীন মাঠে খেলাটা যেমনই হোক, এর বাইরে অন্য কোনো উপায় নেই। উল্টো সতর্কতা হিসেবে সব দলেরই চাওয়া দর্শকশূন্য মাঠেই অনুষ্ঠিত হোক খেলা, তবু মাঠে ফিরুক ক্রিকেট। অস্ট্রেলিয়ায় অবশ্য অন্য চিত্র। দেশটিতে দর্শকদের নিয়েই মাঠে ফিরেছে ক্রিকেট।

রানির জন্মদিন উপলক্ষ্যে আট দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। ৬ জুন শুরু হয়েছে রাউন্ড রবিন লিগভিত্তিক এই টুর্নামেন্টটি। ৮ জুন অনুষ্ঠিত হবে ফাইনাল। টি-টোয়েন্টির এই ধুন্ধুমার লড়াই মাঠে বসেই দেখার সুযোগ পাচ্ছেন ক্রিকেটভক্তরা।

অস্ট্রেলিয়ার মারারা ক্রিকেট গ্রাউন্ড, গার্ডেন ওভাল ও কাজালি ওভালে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচগুলো। ম্যাচ শুরু করা হয় স্থানীয় সময় সকাল ১০টায়। আড়াইটার মধ্যেই শেষ করা হয় সব ম্যাচ। প্রতি ম্যাচে সর্বোচ্চ ৫০০ দর্শককে মাঠে বসে খেলা দেখার সুযোগ দেওয়া হচ্ছে।

মে মাসের তৃতীয় সপ্তাহ থেকে ডারউইনে কোনো করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়নি। এ কারণেই সেখানে ক্রিকেট আয়োজন করা হয়েছে। এখানকার ক্রিকেট কমিটির চেয়ারম্যান লালচান বেয়ার্ড বলেছেন, ‘আইসিসি থেকে পাওয়া নির্দেশনা কঠোরভাবে মেনে চলছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ঘাম বা মুখের থুথু ব্যবহার করা হচ্ছে না। আশা করি আমাদের এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে এসব নিয়ে খুব একটা ঝামেলা হবে না।’

অস্ট্রেলিয়াকে পরীক্ষা-নিরীক্ষা চালাতেই হচ্ছে। কারণ আগামী অক্টোবরে অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। যদিও অস্ট্রেলিয়ায় আসরটি অনুষ্ঠিত হওয়া নিয়ে যথেষ্ট সংশয় আছে।

loading...
error: Content is protected !!
%d bloggers like this: