Durnitibarta.com
ঢাকারবিবার , ১০ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

প্রতিদিনের কাগজ’র ফেসবুক পেজ হ্যাকড

প্রতিবেদক
বার্তা বিভাগ
ডিসেম্বর ১০, ২০২৩ ৩:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব সংবাদদাতা: জনপ্রিয় দৈনিক প্রতিদিনের কাগজ ও নাগরিক সাংবাদিক মোঃ খায়রুল আলম রফিকের অফিসিয়াল ফেসবুক পেজ হ্যাকড করা হয়েছে। গত ০৫/১২/২০২৩ ইং বিকেল ৪টার দিকে এক ভিডিও বার্তায় নিজেই তার পেজ হ্যাক হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

খায়রুল আলম রফিক বলেন, ‘ফেসবুকে pkagoj.com ও protidiner kagoj নামে আমার দৈনিক প্রতিদিনের কাগজ ভেরিফায়েড পেজ দুটি হ্যাক হয়েছে। একটি কুচক্রি মহল পেজ দুটি হ্যাক করেছে বলে মনে হচ্ছে। তারা পেজটির নিয়ন্ত্রণ নিয়ে গেছে। ফেসবুকে ২০ হাজারও বেশি ভক্ত-শুভাকাঙ্ক্ষী অনুসরণ করেন প্রতিদিনের কাগজকে । এদিকে হঠাৎ করে ফেসবুক দুটি পেজ হ্যাক করে অশ্লীল,নোংরা ভিডিও আপলোড করছে।

এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে খায়রুল আলম রফিক তিনি বলেন, ‘সব শুভাকাঙ্ক্ষীদের বলব, এই পেজ থেকে কাউকে ম্যাসেজ করা হলে বা পত্রিকার কোন পদে আছে এমন পরিচয় দিয়ে টাকা দাবি করলে তারা যেন বিভ্রান্ত না হন, তারা যেন বিশ্বাস না করেন।

এছাড়া আইনি ব্যবস্থা নেয়ার ব্যাপারে রফিক বলেন, ‘এ ব্যাপারে আমার খুব একটা ধারণা নেই। অতীতে আমার একটা ফেসবুক পেজ হ্যাক হয়েছিল । পরে আবার ফিরেও পেয়েছেন। থানায় জিডি ও অভিযোগ করেছি পুলিশ শিগগিরই যথাযথ ব্যবস্থা নেব বলে জানান । এটি উদ্ধারের জন্য যথাসাধ্য চেষ্টা করবে বলেও জানান।