loading...

ডিবি পুলিশের কার্যকরি পদক্ষেপ;সচেতন করতে এবার ছুটছেন গ্রামগঞ্জে

0

মো: কামাল, বিশেষ প্রতিবেদক:

করোনা ভাইরাস প্রতিরোধ যুদ্ধে শহর,নগরে অবাধ বিচরণ রোধে ময়মনসিংহে সফলতা অর্জন করেছে প্রশাসনের বিভিন্ন সংস্থা। এক্ষেত্রে টার্গেট ছিলো বিদেশ ফেরত ভাই বোনদের কন্ট্রোলে রাখা।
সরকারি ছুটি, কলকারখানা বন্ধ হয়ে যাওয়ায় এবার রাজধানীর ঢাকা থেকে আগতদের অযথা বিচরণ সংকুচিত রাখতে গ্রামগঞ্জে ছুটছে জেলা গোয়েন্দা পুলিশ।
গ্রামে বসবাসকারি জনগণকে সচেতন করতে দেয়া হচ্ছে যথাসম্ভব ঘরে থাকার নির্দেশনা। একে অন্যের সাথে দূরত্ব বজায় রেখে সকল প্রয়োজন সম্পন্ন করে বাড়িতে থাকার পরামর্শ দিচ্ছেন তারা। গ্রামেও নিয়ম অনুযায়ী নিত্যপন্য ও ওষুধের দোকানগুলোতে দেয়া হচ্ছে দুরত্ব চিহ্ন। অযথা হাট বাজারে আড্ডা দেয়া থেকে বিরত থাকার ঘোষনা দেয়া হচ্ছে।
করোনা কি? প্রতিরোধে করণীয়, পরিচ্ছন্নতায় সাবান পানি দিয়ে হাত ধোঁয়ার পরামর্শ দেয়া হচ্ছে, দেয়া হচ্ছে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার।
সচেতন ও বিশেষজ্ঞদের মতে এটি দ্বিতীয় ফেইজ। এ ধাপে সফল হলেই করোনার আক্রমণ আমাদের ক্ষতিগ্রস্ত করতে পারবেনা।
বিশ্বের উন্নত দেশগুলো যখন করোনার তান্ডবে নাজেহাল বাংলাদেশ তথা ময়মনসিংহের পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন, দায়িত্বশীলদের সমন্বিত পদক্ষেপ ও জনগণের সহযোগিতায় নেয়া হয়েছে জোরদার প্রতিরোধ।
আমরা প্রতিজ্ঞাবদ্ধ আমাদের একটি ভাই, একটি বোনকে করোনার ভয়াল থাবায় আক্রান্ত হতে দিবো না। এ অদৃশ্য শক্তিকে প্রতিহত করতে অবিরত সচেতনতার সৃষ্টির যুদ্ধে নিবেদিত প্রশাসনের সকল যোদ্ধাদের জানাই লাল সবুজের সালাম।

loading...
%d bloggers like this: