ডিএসই’র ওয়েবসাইটে বিভ্রান্তি, ক্ষতিতে বিনিয়োগকারীরা

0

 

ক্ষুদ্র ব্যবসার পাশাপাশি নিয়মিত শেয়ার বাজারে লেনদেন করেন। নিজের দোকানে থাকা ছোট একটি ল্যাপটপে দিনের শুরুতেই অপেন করে রাখেন। আর শেয়ার বাজারের লেনদেন শুরু হলেই। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েব সাইটে ডুকে শেয়ারের বাজারদর দেখেন। গত ৪ থেকে ৫ বছর ধরে এভাবেই মূল্য দেখে ক্রয় বিক্রয়ের সিন্ধান্ত নেন। সিন্ধান্ত নিয়ে ব্রোকার হাউজে কল করে ক্রয় বিক্রয়ের কাজটি সম্পাদন করেন।

কিন্তু গত দুইদিন ধরেই লেনদেন করতে পারছেনা। নির্ভরশীল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে তিনি ডুকতে পারছেননা।

শুধু মিজান নয়। মিজানের মত বৃহস্পতিবার (২০ আগস্ট) একাধিক বিনিয়োগকারী লেনদেনের শুরুতে ওয়েবসাইট ভিজিট করতে না পারায় এমন অভিযোগটি করেছেন।

ভুক্তোভোগিরা জানান, গত দু’দিন ধরে আমরা সাইটে ঢুকতে পারছি না। নতুন সাইট উদ্বোধন হয়েছে আমরা মনে করেছিলাম আগের চেয়ে দ্রুত সময়ে সাইট ভিজিট করতে পারবো, কিন্তু সেটি সম্ভব হচ্ছে না। এখন লেনদেন করতে সিকিউরিটিজ হাউজে ফোন করে ট্রেডারের কাছ থেকে খবর নিতে হচ্ছে। এরপর শেয়ার ক্রয়-বিক্রয় করছি। একজন ট্রেডারকে কতবার ফোন দেওয়া যায়। এতে আমরা নিজেরাও বিভ্রান্তির মধ্যে পড়ছি বলে জানান তারা।

গত মঙ্গলবার নতুন সংস্করণের এই ওয়েবসাইট উদ্বোধন করে ডিএসই। ওয়েবসাইট উদ্বোধনের পর রাতে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে উন্নত সংস্করণের ওয়েবসাইট চালুর তথ্য জানায় ডিএসই।

ডিএসই জানায়, আপডেট সাইটটি খুব ব্যবহারবান্ধব ও রেসপনসিভ হবে। যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী প্রদর্শনের ব্যবস্থা এবং এক্সিলারেটেড মোবাইল পেজের (এএমপি) বৈশিষ্ট্যগুলোর সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করবে।

%d bloggers like this: