ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালিত

0

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে শনিবার (২৫ মার্চ) ঠাকুরগাঁও জেলা স্কুল বড়মাঠস্থ জেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জেলা প্রশাসনের উদ্যোগে সন্ধ্যা সাড়ে ৭ টায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

bosku_adএসময় জেলা কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকা বর্ণীল সাজে সাজিয়ে তুলে শহীদ মিনারকে আরও সৌন্দর্যমন্ডিত করে তোলে।

জেলা প্রশাসক মো. আব্দুল আওয়ালের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ডা. সেলিনা জাহান লিটা, পুলিশ সুপার মো. ফারহাত আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মু. সাদেক কুরাঈশীসহ আরও অনেকে।

আলোচনা সভায় বক্তারা ভাষা আন্দোলন পরবর্তী সময় থেকে দেশ স্বাধীন হওয়া অব্দি বিভিন্ন ঘটনাচক্র নিয়ে আলোচনা পেশ করেন। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ থেকে শিক্ষা নিয়ে তরুণসমাজকে দেশ ও জাতি পূণর্গঠনে অবদান রাখার দৃঢ় আহবান জানান।

আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেখানে গান, আবৃতি ও অভিনয় প্রদর্শন করেন জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীবৃন্দ।

উল্লেখ্য, উক্ত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক দলের ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

%d bloggers like this: