ট্রলার ডুবির ঘটনায় আল্লামা শফী ও আল্লামা বাবুনগরীর শোক

0

নিউজ ডেস্ক:

নেত্রকোনা জেলার মদন থানার উচিতপুরে ট্রলার ডুবে ১৭ জন মাদরাসার ছাত্র-শিক্ষক নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী ও মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

বুধবার (৫ আগস্ট) গণমাধ্যমে পাঠানো পৃথক বিবৃতিতে হেফাজতের এই শীর্ষ দুই নেতা গভীর শোক প্রকাশ ও নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন।

হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও হেফাজত আমির আল্লামা শফী ট্রলার ডুবির ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি দুর্ঘটনায় আহত হয়ে যারা বিভিন্ন হসপিটালে চিকিৎসাধীন, তাদের পরিপূর্ণ সেবা নিশ্চিত করতে সরকারের প্রতি জোরালো দাবি জানান।

এ ঘটনায় নিহত এবং আহতদের পরিবারকে সহায়তার জন্য হেফাজতে ইসলাম বাংলাদেশের স্থানীয় নেতা-কর্মীদের প্রতি কঠোর নির্দেশনাও দিয়েছেন তিনি।

আল্লামা শফী বলেন, দেশের এই মহামারি পরিস্থিতিতে এমন দুর্ঘটনা খুবই দুঃখজনক। সবাইকে সচেতন হতে হবে। আল্লাহর প্রতি আস্থা ও বিশ্বাস রেখে নিত্যপ্রয়োজনীয় দোয়ার আমল করে সফরে বের হতে হবে। ঝুকিপূর্ণ নৌযান পরিহার করতে হবে। এ সময় তিনি আইন প্রয়োগে সরকারকে আরও কঠোর হওয়ার পরামর্শ দেন।

বিবৃতিতে দুর্ঘটনামুক্ত যাতায়াত এবং ভ্রমণ ব্যবস্থা নিশ্চিতে সরকারি তদারকিতে সকল নৌ-পরিবহন চালকদের প্রশিক্ষণের মাধ্যমে সুদক্ষ করে গড়ে তুলতে নৌ-মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবার দৃষ্টি আকর্ষণ করেন।

বিবৃতিতে আল্লামা শফী বলেন, নিহত ১৭ জনের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। আল্লাহতায়ালা সবাইকে হেফাজত করুন।

এ দিকে পৃথক বিবৃতিতে ট্রলার ডুবির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন হাটহাজারী মাদরাসার শায়খুল হাদিস ও হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

বিবৃতিতে তিনি নিহতদের রুহের মাগফেরাত কামনা করে আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহ্বান জানান। এ ছাড়া নিহতদের পরিবারের খোঁজখবর নেওয়াসহ আহতদের চিকিৎসা সেবায় এগিয়ে আসতে হেফাজত নেতাকর্মীদের প্রতি বিশেষ অনুরোধ করেন আল্লামা বাবুনগরী।

আল্লামা বাবুনগরী বলেন, নেত্রকোনার ট্রলার ডুবির ঘটনায় এ পর্যন্ত ১৭ জন মাদরাসার ছাত্র-শিক্ষক ইন্তেকালের খবর পাওয়া গেছে। ইসলামি শরিয়তের পরিভাষায় নিহত মুসলমানরা শাহাদাতের মর্যাদা পাবেন। আমি নিহতদের মাগফিরাত কামনা করছি ও তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

%d bloggers like this: