ঝিনাইগাতীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

0

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী:
শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় ২৬মার্চ রবিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে বিপুল উৎসাহ, উদ্দীপনা ও যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। প্রত্তুষে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়। সকালে উপজেলা পরিষদ চত্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃত্তিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকাল ৯ঘটিকায় স্থানীয় স্টেডিয়ম মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে শারীরিক কসরত ও কুচকাওয়াচ প্রদর্শন করা হয়। আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং কুচকাওয়াচের সালাম গ্রহন করেন, প্রধান অতিথি আলহাজ প্রকৌশল এ.কে.এম. ফজলুল হক, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা, ইউএনও এ.জেড.এম. শরীফ হোসেন, ওসি মিজানুর রহমান ও মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শামছুল আলম।

দুপুরে বভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার এ.জেড.এম. শরীফ হেসেনের সভাপতিত্বে বিকালে বীর মুক্তিযোদ্ধাদের এক সংবর্ধনার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংসদ সদস্য আলজাহ প্রকৗশলী এ.কে.এম.ফজলুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা, উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ এস.এম.এ ওয়ারেজ নাইম, ওসি মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শামছুল আলম, উপজেলা জাসদ’র সাধারন সম্পাদক এ.কে.এম সামেদুল হক ও বীর মুক্তিযোদ্ধা সাবেদ আলী মাস্টার প্রমূখ।

আলোচনা সভা শেষে মুক্তিযোদ্ধাদের মাঝে শাড়ী বিতরণ করা হয়। বিকালে উপজেলা স্ট্রেডিয়াম মাঠে উপজেলা প্রশাসন বনাম সুধী মহলের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। শেষে ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী, সুধীমহল, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সর্বসাধারণ উপস্থিত ছিলেন। অপর দিকে উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগ দলীয় কার্যালয়ে পৃথক পৃথক কর্মসূচী পালন করেন।

%d bloggers like this: