ঝিনাইগাতীতে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে সংসদ সদস্যের শাড়ী-লুঙ্গি ও খাবার বিতরণ

0

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী:

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সীমান্তের ছোট গজনী এলাকায় গত বুধবার দুপুরে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত আদিবাসী পরিবারদের মাঝে নিজস্ব অর্থায়নে শাড়ী- লুঙ্গি ও শুকনো খাবার বিতরণ করে সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ এ.কে.এম. ফজলুল হক। বুধবার দুপুরে ঝিনাইগাতী উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ব্যাপক ঝড় ও শিলা বৃষ্টির সময় ছোট গজনীর উপর দিয়ে বয়ে যায় ঘূর্ণিঝড়।

এ ঘূর্ণিঝড়ে আদিবাসী এলাকা হিসেবে খ্যাত ছোট গজনী গ্রামের ৫টি ঘর উধাও হয়ে যায়, যার খোঁজ এখনও মেলেনি। এছাড়া ভেঙ্গে বিধ্বস্ত হয় ৩০টি বসত বাড়ী, প্রায় হাজার খানেক লিচু গাছ, সহ¯্রাধিক কাঠাল গাছ ও ২/৩ হাজার কাঠের গাছ সহ কৃষি আবাদের ব্যাপক ক্ষতি সাধিত করে। এ ঘূর্র্ণিঝড়ে কোন হতাহত হয়নি।

খবর পেয়ে সংসদ সদস্য বৃহস্পতিবার সকালে সরেজমিনে ক্ষতিগ্রস্তদের দেখতে যান এবং ব্যক্তিগত অর্থায়নে এসব সামগ্রী দান করেন এবং সরকারী ভাবে ক্ষতিগ্রস্তদেরকে পূর্ণবাসন সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন, সেই সাথে বর্তমান সরকারের পক্ষ থেকে সমবেদনা জানান। এসময়ে উপস্থিত ছিলেন, ওসি মিজানুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের, উপজেলা যুবলীগের আহবায়ক আবুল কালাম আজাদ, যুগ্ন-আহবায়ক শাহ আলম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফারুক আহম্মেদ ও যুবলীগ নেতা জাহিদুল ইসলাম মিলন সহ আ’লীগ ও অংঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মিগণ।

%d bloggers like this: