জেগেছে তারুণ্য তুলছে ময়লা, ঈশ্বরগঞ্জ বিডি ক্লিনের ১২ তম ইভেন্ট সম্পন্ন

0

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ 

শুক্রবার সকালে ঈশ্বরগঞ্জ উপজেলার সিনিয়র জজ আদালতে অনুষ্ঠিত হয় বিডি ক্লিন ঈশ্বরগঞ্জ টিমের ১২তম ইভেন্ট।

পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন নিয়ে এগিয়ে চলছে বিডি ক্লিন। এরই ধারাবাহিকতায় ঈশ্বরগঞ্জ টিমের এই আয়োজন। তারা আশা করেন একদিন বাংলাদেশ পরিচ্ছন্ন হবে। সেদিন সবাই মাথা উঁচিয়ে বলবে আমরা পরিচ্ছন্ন বাংলাদেশের গর্বিত নাগরিক।

সেই লক্ষ্যেই বিডি ক্লিন ঈশ্বরগঞ্জ তুমুল উদ্দিপনার মধ্য দিয়ে আজ সম্পন্ন করল ১২তম ইভেন্ট। ইভেন্ট টিতে অংশগ্রহন করে শপথ নেয় উপস্থিত সকল সদস্য। প্রতি শুক্রবার উপজেলার যেকোন একটি ময়লাযুক্ত স্থান বাছাই করে পরিচ্ছন্নতার অভিযান পরিচালনা করেন তারা। সাথে সাথে মানুষকে সচেতনতার মাধ্যমে যেখানে সেখানে ময়লা ফেলার অভ্যাস পরিবর্তন করে সঠিক স্থানে ময়লা ফেলার জন্য অনুরোধ করা হয়।

আজ তাদের সাথে যুক্ত হয় অতিরিক্ত বিভাগীয় সমন্বয়ক- লজিস্টিক্স শুভ্র চক্রবর্ত্তী, বিডি ক্লিন ময়মনসিংহ জেলা টিমের সমন্বয়ক উৎসব সিং সাগর সহ আরে অনেকে। তারা বিডি ক্লিন ঈশ্বরগঞ্জ টিমে কে দুই বক্স সার্জিক্যাল মাস্ক ও এক প্যাকেট গ্লাভস উপহার দেন।

বিডি ক্লিন ঈশ্বরগঞ্জ টিমের সমন্বয়ক খাইরুল ইসলাম আলামিন জানান, পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ এই শ্লোগানকে সামনে রেখে বিডি ক্লিন- ঈশ্বরগঞ্জের প্রায় ৫০ জন স্বেচ্ছাসেবী ইতিমধ্যে ১২তম ইভেন্ট সম্পন্ন করেছে।

বিডি ক্লিন ঈশ্বরগঞ্জ টিমের সদস্য ইশতিয়াক আহমেদ ইসহাক বলেন, যত্রতত্র ময়লা-আবর্জনা ছুড়ে ফেলার অভ্যাস পরিবর্তনের জন্য ডাস্টবিন ব্যবহারের জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে পরিচ্ছন্ন ও জীবানু মুক্ত মুলাদি তথা বাংলাদেশ গড়ে তোলাই বিডি ক্লিনের মূল লক্ষ্য।

%d bloggers like this: