ঢাকা ২৭.৯৯°সে ২৩শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
দারুসসালামে ফেনসিডিলসহ গ্রেফতার দুই বোন কারাগারে অভিনেত্রীকে ধর্ষণের হুমকি, যুবক গ্রেফতার গৌরীপুরে ১শ বোতল ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক গৌরীপুরে বাস-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত দুই নারীসহ ৩জন ঈশ্বরগঞ্জে কর্মহীনদের মাঝে নগদ টাকা ও খাদ্যসামগ্রী বিতরণ গৌরীপুরে প্রতিপক্ষের বিরুদ্ধে পুকুরের পাড় কেটে ফেলার অভিযোগ গৌরীপুরে কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ ময়মনসিংহে কঠোর লকডাউনের ১৪ দিনে ৩০ লাখ টাকা অর্থদণ্ড আদায় গৌরীপুরে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে মায়ের মমতা কল্যাণ সংস্থার ঈদ উপহার সামগ্রী বিতরন ডোমারে হাজারো মানুষের চলাচলে চরম দুর্ভোগ

আবারো ভূমিসহ ঘর পাচ্ছে ৫৩ হাজার পরিবার

দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে বিনামূল্যে দুই শতক জমি ও সেমিপাকা ঘর করে দেয়া হচ্ছে। ২০ জুন এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৭ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

তিনি বলেন, মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান। ইতোমধ্যে এ বছরের ২৩ জানুয়ারি প্রথম পর্যায়ে দ্বিকক্ষবিশিষ্ট সেমিপাকা গৃহ ও ব্যারাকে ৬৯ হাজার ৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। আগামী ২০ জুন তিনি দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে (স্বামী ও স্ত্রীর যৌথ নামে) বিনামূল্যে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন। এ বছরের ডিসেম্বরের মধ্যে আরও এক লাখ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছে।

ড. আহমদ কায়কাউস জানান, এছাড়াও প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে সরকারের সিনিয়র সচিব ও সচিবরা তাদের নিজস্ব অর্থায়নে ১৬০টি পরিবারকে দ্বিকক্ষবিশিষ্ট সেমিপাকা গৃহ নির্মাণ করে দিয়েছেন। এছাড়া জলবায়ু উদ্বাস্তু পরিবারকে বহুতল ভবনে একটি করে ফ্ল্যাট প্রদানের মাধ্যমে এ পর্যন্ত চার হাজার ৪০৯টি পরিবারকে খুরুশকুল বিশেষ আশ্রয়ণ প্রকল্পের আওতায় আনা হয়েছে।

মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়া, আশ্রয়ণ-২ প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) মাহবুব হোসেন, উপ-পরিচালক (উপ-সচিব) জাহেদুর রহমান প্রমুখ।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর