ঢাকা ৩৪°সে ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

মারা যাওয়া ১২ জনই ঢাকা বিভাগের

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৫২৭ জনে। মারা যাওয়া ১২ জনই ঢাকা বিভাগের।

এ সময়ে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ১৪ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৫৬ হাজার ২৩৬ জনে।

শনিবার (১৩ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, নতুন করে ভাইরাসটি থেকে মুক্ত হয়েছেন এক হাজার ১৩৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ১০ হাজার ৩১০ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৭৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ২০৬ জনের। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪২ লাখ ৪৮ হাজার ৩৪৫টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১২ জনের ৯ জন পুরুষ, ৩ জন নারী। তারা সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৫২৭ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৪৫১ জন, বাকি দুই হাজার ৭৬ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ১২ জনের মধ্যে ষাটোর্ধ্ব ১১ জন, অপরজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিন জনের দেহে করোনা শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর দেশে ভাইরাসটিতে প্রথম মৃত্যু হয়। প্রথম মৃত্যুর তিন দিন পর করোনায় দ্বিতীয় মৃত্যু হয় ২১ মার্চ।




আপনার মতামত লিখুন :