Durnitibarta.com
ঢাকাবৃহস্পতিবার , ২৯ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মেট্রোরেলে প্রথম জরিমানা গুনলেন কলেজ শিক্ষার্থী

প্রতিবেদক
বার্তা বিভাগ
ডিসেম্বর ২৯, ২০২২ ৩:৩২ অপরাহ্ণ
Link Copied!

সাধারণ যাত্রীদের জন্য মেট্রোরেলের গেট খুলে দেওয়া হয়েছে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর)। দেশের ইতিহাসে প্রথবারের মতো মেট্রোরেল, এ নিয়ে উচ্ছ্বাসের কমতি নেই মানুষের মধ্যে। তবে এ দিন বিপত্তিও ঘটেছে। মেট্রোরেল চালুর পর প্রথম জরিমানার ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

মেট্রোরেল সূত্রে জানা যায়, জরিমানা দেওয়া ব্যক্তির নাম ইমরান হোসেন, তিনি ঢাকা কলেজের শিক্ষার্থী বলে জানান।

বৃহস্পতিবার মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন থেকে আঁগারগাও স্টেশন পর্যন্ত ভ্রমণ শেষে তিনি এ জরিমানার মুখে পড়েন বলে জানান। তার দাবি- মেট্রোরেলে একক যাত্রার কার্ড হারিয়ে যাওয়ায় তাকে ১০০ টাকা জরিমানা করা হয়।

ইমরান হোসেন সংবাদ মাধ্যমকে জানান, উত্তরা উত্তর স্টেশন থেকে টিকিট কেটে তিনি মেট্রোরেলে চড়েন। আঁগারগাও স্টেশনে পৌঁছে দেখেন তিনি টিকিট হারিয়ে ফেলেছেন। টিকিট ছাড়া বের হওয়ার চেষ্টা করলে গেটে আটকা পড়েন তিনি। পরে এমআরটি কর্মকর্তারা তাকে ১০০ টাকা জরিমানা করেন।

তিনি জানান, জরিমানার ১০০ টাকার মধ্যে ৬০ টাকা ভাড়া আর বাকি ৪০ টাকা কার্ডের মূল্য রাখা হয়েছে।

মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) জেনারেল ম্যানেজার (অপারেশন) ইফতেখার হোসাইন সংবাদ মাধ্যমকে বলেন, টিকিট না থাকলে কিংবা টিকিট হারিয়ে ফেললে তাকে অবৈধ যাত্রী হিসেবেই ধরে নেওয়া হবে।

এছাড়া এমআরটি পাস কার্ড কেউ হারিয়ে ফেললে পুনরায় কার্ডের জামানত হিসেবে ২০০ টাকা দিয়ে নতুন কার্ড নিতে পারবেন। তখন আগের রিচার্জকৃত টাকাও কার্ডের ব্যালেন্সে যোগ হয়ে যাবে।