loading...

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মশালা অনুষ্টিত

0

ফারুক আহাম্মদ  :
সারা দেশে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ২০২০ইং ক্যাম্পেইন উপলক্ষে ময়মনসিংহে  সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টেশন  কর্মশালা অনুষ্টিত হয়েছে।
আজ ৭ ই জানুয়ারী (মঙ্গলবার/২০ইং) সকাল ১০ টায় ময়মনসিংহ  সিভিল সার্জনের আয়োজনে, সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে  অনুষ্টিত  ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে সিভিল সার্জন ডা.এ বি এম মশিউল আলমের সভাপতিত্বে,
জেলা ইপিআই সুটারিনটেনডেন্ট মো.এমদাদুল হকের সঞ্চালনায় ওরিয়েন্টেশন  কর্মশালায় উপস্থিত ছিলেন, ময়মনসিংহ বিভাগ(স্বাস্থ্য)সহকারি পরিচালক  কামাল উদ্দিন আহাম্মদ, সাংবাদিক বৃন্দ  সহ সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা বৃন্দ। কর্মশালায়  শিশুদের  ভিটামিন এ’র অভাবে কি সমস্যা হয় ও শিশুদের  স্বাস্থ্য পুষ্টির ব্যাপারে মা ও শিশু স্বাস্থ্য সম্পর্কে অবহিত করেন সিভিল সার্জন ডা.এবিএম মশিউল আলম। কর্মশালায়  আগামী১১ই জানুয়ারী/২০ইং) জেলার ১২ টি উপজেলায়,১টি সিটি কর্পোরেশন,২টি পৌরসভা ও ১৪৬ টি ইউনিয়নের ৪৫১ টি ওয়ার্ডে মোট জনসংখ্যা ৫৫৫৫১২৭জন। ৬ মাস থেকে ১১মাস বয়সী ৯২৪৩২জন শিশুকে  ১টি নীল রঙের ভিটামিন’এ’ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৮০১২৫১ জন শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে হবে। মোট ৮৯৩৬৮৩ জন বাচ্চাকে এই ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
জেলায় মোট  ৩৬৯৪টি স্থায়ী/অস্থায়ী কেন্দ্রে এবং ভ্রাম্যমান  ৫২ টি কেন্দ্রের মাধ্যমে, ৭৩৮৮ জন কর্মি, ১ম সারির সুপার ভাইজার সংখ্যা ৪৫১ জন,২য় সারির সুপারভাইজার সংখ্যা ১৪৯ জন ও মোট সেচ্চাসেবকের সংখ্যা ৭৩৮৮ জন দ্বারা এ কার্যক্রম পরিচালিত হবে। কর্মশালায় সিভিল সার্জন ডা.এ বি এম মশিউল আলম তার বক্তবে বলেন, জেলায় একটি শিশুও যেন এই ক্যাপসুল খাওয়ার বাকি না থাকে  তার জন্য  আমরা সার্বিক প্রচারনা চালাচ্ছি আপনারা আপনাদের প্রচার করবেন।

loading...
%d bloggers like this: