জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে

0

মোঃরফিকুল্লাহ চৌধুরী মানিক হালুয়াঘাট প্রতিনিধি ।ময়মনসিংহের হালুয়াঘাটে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে। উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় কর্তৃক আয়োজিত ‘আমরা সবাই সোচ্চার, বিশ্ব হবে সমতার’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে উপজেলা জয়িতা মাল্টিপারপাস হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজকের কন্যা আগামী দিনের নারী। কন্যা একটি জাতির প্রায় অর্ধেক জনগোষ্ঠী। সময়ের সঙ্গে সঙ্গে আমরা আধুনিক ও শিক্ষিত সমাজ ব্যবস্থায় গড়তে পারলেও আমাদের কন্যারা পিছিয়ে পড়েন অবজ্ঞা, বঞ্চনা ও বৈষম্যমূলক মনোভাবের কারণে। আর তাই কন্যা শিশুদের অধিকার প্রতিষ্ঠা ও সুষ্ঠু বিকাশের লক্ষ্যে প্রতি বছর ৩০ সেপ্টেম্বর ‘জাতীয় কন্যা শিশু দিবস’ হিসেবে পালন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে,মহিলা বিষয়ক কর্মকর্তা গুলে জান্নাত সেতুর সঞ্চালনায় আলোচনা সভায় মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ঘোষ, , উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা, সমাজসেবা কর্মকর্তা আব্দুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আলাল উদ্দিন, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা রাফিয়া আক্তার, তথ্যসেবা সহকারী ঝুমা পাল সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বক্তারা কন্যাদের বিকাশে সমাজের বাস্তব চিত্র তুলে ধরেন। নারীদের ভবিষ্যৎ সামনের চলা মসৃণ করার জন্য কারিগরি ও একাডেমিক শিক্ষার মাধ্যমে নিজেদের স্বাবলম্বী তোলার প্রতি জোর দাবি করেন

%d bloggers like this: