জাতীয়করণের দাবিতে শিক্ষকদের সমাবেশের ডাক

0

নিজস্ব প্রতিবেদক,

শিক্ষাব্যবস্থা জাতীয়করণের ঘোষণার দাবিতে শিক্ষক সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরাম। আগামী ৫ অক্টোবর শিক্ষক দিবসে সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই সমাবেশ করবেন তারা।

বুধবার বাংলাদেশ শিক্ষক সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, মুজিববর্ষেই শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ঘোষণার দাবিতে শিক্ষকসমাজের ঐক্যবদ্ধ সমাবেশ থেকে দাবি আদায়ের ঘোষণা না এলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এমপিওভুক্ত শিক্ষকরা আজ চরম আর্থিক কষ্টে দিন যাপন করছেন। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অভিভাবকরা ছাত্রদের টিউশন ফি পরিশোধ করছেন না। ফলে শিক্ষকরা বিদ্যালয়ের প্রাপ্ত পাওনাদি থেকে বঞ্চিত হচ্ছেন। অভিভাবকদের সমস্যা আরও প্রকট, তাদের কাজ-কর্ম বন্ধ থাকায় তারা তাদের ছেলে-মেয়েদের টিউশন ফি পরিশোধ করতে সক্ষম নন।

এর আগে সমাবেশ ও দাবির বিষয়ে মঙ্গলবার এক জুম মিটিং করে বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরাম। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি।

%d bloggers like this: