loading...

জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বহিষ্কার

0
শফিকুল ইসলাম, রংপুর প্রতিনিধি :
সদ্যপ্রাপ্ত জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে গ্রেফতার সাদিয়া আফরোজ নিনাকে সাময়িক বহিষ্কার করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান নির্বাহী আদেশে অভিযুক্ত শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন জনসংযোগ কর্মকর্তা আরিফুল ইসলাম।
এর আগে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে অ্যাকাউনটিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী সাদিয়া আফরোজ নিনাকে আটকে করে পুলিশ।
গত বুধবার গভীর রাতে লালমনিরহাটের হাতীবান্ধার ধূবনী গ্রাম থেকে পুলিশের গোয়েন্দা শাখার সদস্যরা (ডিবি) তাকে আটক করেন। পরদিন বৃহস্পতিবার হাতীবান্ধার থানার এসআই খন্দকার আল মাহমুদ বাদী হয়ে নিনার বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।
নিনাকে এই মামলায় গ্রেফতার দেখিয়ে লালমনিরহাটের আমলি আদালত-চারের (হাতীবান্ধা) বিচারক আফাজ উদ্দিনের আদালতে সোপর্দ করা হয়। গ্রেফতার সাদিয়া আফরোজ নিনা নিষিদ্ধ জেএমবি সংগঠনের সদস্য এই তথ্য নিশ্চিত করেন লালমনিরহাট জেলার পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম।
পুলিশ সূত্রে আরও জানা যায়, সাদিয়া আফরোজ নিনার সঙ্গে জঙ্গি তামিম গ্রুপের সম্পৃক্ততার প্রমাণ থাকায় তার বিরুদ্ধে মামলা করা হয়। সাদিয়ার কাছ থেকে পাওয়া তিনটি মোবাইল ফোনে মানসিক উত্তেজনাকর ও বিভিন্ন দেশের মুসলিমদের জখমের ছবি, আগ্নেয়াস্ত্র ব্যবহারের ফুটেজ ও বিভিন্ন জঙ্গিনেতাদের ছবি এবং তাদের বক্তব্যের ফুটেজ পাওয়া যায়।
সেই সঙ্গে তার মোবাইলে টেলিগ্রাম, অরবিট, অরফক্স নামে তিনটি অ্যাপস (ফিচার) আছে। এসব অ্যাপস ব্যবহার করে ওইসব ছবি ও ভিডিও ফুটেজের মাধ্যমে জঙ্গি সদ্যদের উদ্বুদ্ধ করে অভিযুক্ত সাদিয়া আফরোজ নিনা দেশের অভ্যন্তরে নাশকতা চালানোর পরিকল্পনা করে আসছে বলে অভিযোগ পুলিশের।
loading...
%d bloggers like this: