চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সিমান্তে বদরগঞ্জ বাজারের অবৈধভাবে গড়ে তোলা স’মিলের কার্যক্রম এখনও হয়নি বন্ধ, হতাশ শিক্ষার্থীরা!

0

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ

চুয়াডাঙ্গা সদর উপজেলার বদরগঞ্জ বাজারের রাস্তার পাশে নিয়মনীতির তোয়াক্কা না করে একটি সমিল স্থাপন করা হয়েছে। এতে স’মিলের পাশে থাকা একটি স্কুলের শিক্ষার্থী সহ হাইওয়ে রাস্তার যানবাহন ও পথচারীদের দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়িয়েছে স’মিলটি । বিষয়টি নিয়ে বিভিন্ন পত্রিকা ও টেলিভিশনে নিউজ প্রচার হলে স’মিলটি বন্ধের নির্দেশ দিয়ে একটি চিঠি দেন চুয়াডাঙ্গা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাকির হোসেন।

কিন্তু চিঠি পাওয়ার পরেও অদৃশ্য এক শক্তির জোরে মিল মালিক দাউদ দেদারসে চালিয়ে যাচ্ছে তার স’মিল । ঝিনাইদহ বিদ্যুৎ বিভাগ বিচ্ছিন্ন করেনি বিদ্যুৎ সংযোগ। এই অবৈধ সমিলটির মালিক চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ সিমান্তের চুয়াডাঙ্গা জেলার বদরগঞ্জ বাজার দশমাইল এলাকার দশমী গ্রামের মৃত. রুস্তম আলীর ছেলে প্রভাবশালী হওয়ায় দাউদ হোসেন।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে ঝিনাইদহ বিদ্যুৎ কর্তৃপক্ষক অজানা কারণে সৌর বিদ্যুৎ ছাড়াই অবৈধ পন্থায় বিদ্যুৎ সংযোগ লাগিয়ে দিয়ে যান। এলাকার সাধারণ মানুষ ও ছাত্র ছাত্রীদের অভিভাবকরা বলতে শুরু করেছে একজন সাধারণ গ্রাহক যখন বিদ্যুৎ অফিসে যায় তখন তাদেরকে নানান নিয়মকানুন দেখানো হয়ে থাকে কিন্তু প্রভাবশালী হওয়ায় দাউদ হোসেনের কোন নিয়ম মানা লাগেনি সৌর বিদ্যুতের লাইন ছাড়াই সে স’মিলের জন্যে হাই ভোল্টেজ লাইন পাচ্ছেন। এলাকাবাসীর দাবি দ্রæত এই অবৈধ স’মিলটি দাবি জানিয়েছে।

%d bloggers like this: