চার্জিং অ্যাডাপ্টর ছাড়াই এলো শাওমি মি ১১

0

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

এই প্রথম চার্জিং অ্যাডাপ্টর ছাড়াই বাজারে ফোন আনল শাওমি। মডেল মি ১১। সম্প্রতি চীন ও ভারতের বাজারে ফোনটি অবমুক্ত করা হয়। বাজারে আসার সঙ্গে সঙ্গে ক্রেতারা ডিভাইসটি লুফে নেয়।

শাওমির নতুন এই ফোনে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ স্টোরেজ। চীনের এই ভার্সনের দাম ৪২৯৯ ইয়েন। আরেকটি ভার্সন পাওয়া যাচ্ছে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ স্টোরেজ।

ডিভাইসটি চারটি রঙে পাওয়া যাচ্ছে।

এতে রয়েছে ৬.৮১ ইঞ্চির ২কে ডব্লিউএইচডি অ্যামোলিড ডিসপ্লে দেয়া হয়েছে। যার প্রিক্সেল রেজুলেশন ১৪৪০x৩২০০ পিক্সেলস। ফোনটির ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্জ।

এই হ্যান্ডসেটে সবচেয়ে শক্তিশালী অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট রয়েছে। ব্যাকআপের জন্য ৪৬০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এই ব্যাটারি চার্জ দেয়ার জন্য ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহৃত হয়েছে।

ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের এই হ্যান্ডসেটের ডিসপ্লেতেই রয়েছে পাঞ্চ-হোল কাট। এর প্রাইমারি সেন্সর ১০৮ মেগাপিক্সেল। এই প্রাইমারি ক্যামেরার সেন্সরে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন ফিচার দেওয়া হয়েছে। এছাড়াও রয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড সেন্সর এবং আর একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। ফ্রন্ট ফেসিং ক্যামেরা অর্থাৎ সেলফির জন্য এই ফোনে একটি ২০ মেগাপিক্সেলের ক্যামেরা দেওয়া হয়েছে।

%d bloggers like this: