loading...

চার্জশীট প্রত্যাখান ও পুনরায় তদন্তের দাবীতে গাইবান্ধায় সাঁওতালদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

0

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতাল উচ্ছেদ ঘটনায় পিআইবির দেওয়া চার্জশীট প্রত্যাখানের দাবীতে গাইবান্ধায় বিক্ষোভ ও অবরোধ।
মঙ্গলবার ( ৩০ জুলাই) দুপুরে পিআইবির দেওয়া চার্জশীট প্রত্যাখান করে রাজপথ অবরোধ করে সাহেবগঞ্জ বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটি।


গাইবান্ধা শহরে  বিক্ষোভ  মিছিল ও শহরের ডিবি  রোডে  অাধাঘন্টা  অবস্হান  করে  যানচলাচল  বন্ধ  করে  দেয় সাহেবগঞ্জ  বাগদাফার্ম  ভূমি  উদ্ধার  কমিটির নেতাকর্মীরা।
অবরোধ চলাকালে সাহেবগঞ্জ বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির নেতারা অবিলম্বে পিআইবির দেওয়া চার্জশীট বাতিল করে আলোচিত মূল হোতাদের অন্তঃভূক্ত করে নতুন করে চাজশীর্ট দেওয়ার দাবী জানায়।


তাদের  এই  দাবীর  পক্ষে  সমর্থন জানিয়ে  বক্তব্য  রাখেন  সিপিবির  কেন্দ্রীয় কমিটির  প্রেসিডেন্ট  সদস্য ও জেলা  কমিটির  সভাপতি  কমরেড  মিহির  ঘোষ, বাসদ  জেলা আহবায়ক  কমরেড  গোলাম  রব্বানীসহ  বাগদাফার্ম কমিটির  নেতাকর্মীরা।


উল্লেখ্য, সাঁওতাল পল্লীতে হামলা, ভাঙচুর, লুটপাট, অগ্নিসংযোগ ও হত্যা মামলায় ৯০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। 
রবিবার  ২৮ জুলাইনবেলা সাড়ে ১০টার দিকে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশীট (অভিযোগপত্র) দাখিল করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবদুল হাই সরকার।


এর আগে গত রবিবার বেলা সাড়ে তিনটা থেকে উপজেলার গোবিন্দগঞ্জ দিনাজপুর সড়কের সাহেবগঞ্জ মোড়ে প্রায় দুই ঘন্টাব্যাপী অবরোধ করে রাখে তারা। পরে স্থানীয় সাংসদ প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন এর আশ্বাসে তারা অবরোধ প্রত্যাহার করে।

loading...
%d bloggers like this: