চাটমোহরে অবৈধ টোল আদায় বন্ধের দাবীতে পাবনায় বিক্ষোভ,সমাবেশ-স্মারকলিপি প্রদান

0

পাবনা প্রতিনিধি : চাটমোহর পৌরসভা কর্তৃক অটোরিক্সা-সিএনজি হতে পৌরটোল আদায়ের নামে অবৈধভাবে  চাঁদাবাজী বন্ধের দাবীতে বিক্ষোভ সমাবেশ ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সোমবার বেলা ১২ টায় পাবনা নতুন ব্রীজের ঢাল হতে পাবনা জেলা অটো টেম্পো অটো রিক্সা ও মিশুক, আটোরিক্সা যৌথ মালিক সমিতি ও পাবনা জেলা অটো টেম্পো, অটো রিক্সা ও মিশুক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল পাবনা শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা হাজী শরীফ, সভাপতি আব্বাস আলী, আলহাজ্ব আশরাফুল হক সোহেল, সহ-সভাপতি রাজদুলাল, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন আলম, মাসুদ রানা, সহ-সাধারণ সম্পাদক আব্দুল মোহিত, বরাত হোসেন, অর্থ সম্পাদক আলমগীর কবীর বাবুল, আব্দুল্লাহেল কাফি খান, সড়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক ইমতিয়াজ কবীর, প্রচার সম্পাদক সুসান্ত কুমার সরকার উদয়, কার্যকরী সদস্য ফজলুল হক মিলন প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, চাটমোহর পৌরসভা কর্তৃক নিযুক্ত বেশ কিছু লোকজন চাটমোহর পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে রাস্তায় চলাচলরত সিএনজি চালিত অটোরিক্সা থামিয়ে পৌরসভা কর্তৃক ছাপানো রশিদ দ্বারা প্রতিদিন ১০ টাকা হরে অবৈধ ভাবে চাঁদা আদায় করছে। আমরা সংগঠনের পক্ষ থেকে পৌর মেয়রের সাথে কয়েক দফা দেনদরবার করেও সমাধান হয়নি। তাই উপরোক্ত ঘটনার শন্তিপূর্ণ সমাধানের জন্য এই বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচী গ্রহণ করেছি। আমাদের দাবী চাটমোহরে পৌরটোল বন্ধ করতে হবে। এ কর্মসূচীতে পাবনা ও আটঘরিয়ার বিপুল সংখ্যক নেতা-কর্মী ও চালক অংশ নেয়।

এদিকে চাটমোহর পৌর মেয়র দুলাল মির্জার সাথে যোগাযোগ করে পৌরটোল আদায়ের বৈধতা সম্পর্কে জানতে চাওয়া হয়। তিনি টোল আদায়ের সত্যতা স্বীকার করে বলেন, অবৈধভাবে টোল আদায় করা হচ্ছে না। পৌর এলাকার চারটি পয়েন্টের গ্যারেজ হতে টোল আদায়ের জন্য নিয়ম মাফিক টেন্ডার বিজ্ঞপ্তির মাধ্যমে ইজারা দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, ১ বৈশাখ হতে ১০ টাকা হারে টোল আদায়ের টাকা সরকারের ঘরে জমা হচ্ছে। পূর্বে জেলা অটো টেম্পো মালিকদের সাথে আমাদের আলোচনা বৈঠক হলেও এর কোন সমাধান হয়নি বলে দাবী করেন মেয়র।

%d bloggers like this: