ঢাকা ২৮.৯৯°সে ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় মাথার খুলি ও মগজ ছাড়া শিশুর জন্ম

ব্রাহ্মণবাড়িয়ায় মাথার খুলি ও মগজ ছাড়া কন্যাশিশু জন্ম নিয়েছে। সোমবার (২৪ মে) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের গাইনি বিভাগে শিশুটি স্বাভাবিকভাবে জন্ম নেয়। এ বিষয়ে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের গাইনী চিকিৎসক মাহফিদা আক্তার হ্যাপী সাংবাদিকদের বলেন, এই শিশু মাথার খুলি ও মগজ ছাড়া জন্ম নিয়েছে। এমন জন্ম নেওয়া শিশুদের এনেনসেফালি বলে চিকিৎসা বিজ্ঞানে। এই শিশুরা সচরাচর ২৪ ঘন্টা থেকে ৪৮ ঘন্টা বেঁচে থাকে। আমরা শিশুটিকে ঢাকা শিশু হাসপাতালে রেফার করেছি।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার জসিম উদ্দিনের স্ত্রী তানজিনা বেগম এ শিশুকে জন্ম দিয়েছেন। জানা যায়, তানজিনা যখন ৭মাসের গর্ভবতী গাইনী চিকিৎসক তাকে আল্ট্রাসনোগ্রাফি করে জানান, জন্ম নিতে যাওয়া শিশুটি শারীরিক ভাবে অসুস্থ হবেন এবং তার মাথার খুলি হবে না। কিন্তু চিকিৎসকের সেই কথা তানজিনার শ্বশুর বাড়ির লোকজন তা কর্ণপাত করেননি।

সোমবার বিকেলে তানজিনার প্রসব বেদনা উঠলে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে, গাইনী বিভাগে কোন প্রকার অপারেশন ছাড়া শিশুটি জন্ম নেয়। শিশুটি জন্ম নেওয়ার পর তার মাথা খুলি ও মগজ ছিল না।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর