loading...

ঘাটাইলে বিপুল উৎসাহ উদ্দীপনা ও উৎসব মুখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

0

আব্দুল লতিফ,ঘাটাইল(টাঙ্গাইল) প্রতিনিধিঃ
সারা দেশের ন্যায় ঘাটাইল উপজেলায় বিভিন্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে বিপুল উৎসাহ উদ্দীপনা ও উৎসব মুখর পরিবেশে স্টুডেন্টস কেভিনেট নির্বাচন -২০১৭ শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার (৩০মার্চ) সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত বিরতীহীনভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ঘাটাইল পৌর সভাধীন ঘাটাইল গণ মডেল ,ঘাটাইল এস.ই.বালিকা ও মুকুল একাডেমী উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠনের শিক্ষার্থীদের স্বঃষ্ফূর্ত ভাবে এ নির্বাচনে অংশ গ্রহন করতে দেখা যায়। এমনকি বিদ্যালয়ের আঙিনায় হাতের লেখা পোষ্টার কাগজে প্রার্থীদের প্রচারণাও শোভা পায়। দেশের বিদ্যমান অন্যান্য নির্বাচনের ন্যায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচনেও সকল প্রক্রিয়া যথাযথ ভাবে সম্পন্ন করা হয় । add1
নির্বাচনে শিক্ষার্থীরা ছিলেন প্রধান নির্বাচন ও সহকারী নির্বাচন কমিশনার ,প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার,নির্বাচন প্রর্থী, এজেন্ট ও ভোটার । শিক্ষক মন্ডলীরা শুধু তাদের কাজে সহযোগিতা করেছেন। লাইনে দাড়িয়ে কোন রকম ঝামেলা ছাড়াই ভোট দেয় ছাত্র ছাত্রীরা । বিদ্যালয় সুত্রে জানা গেছে , ঘাটাইল গণ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে মোট ভোটার ২০২৩ জন । আর প্রার্থী ছিলো ২৫ জন । পোলিং অফিসার মেয়ে ১০ জন আর ছেলে ১০জন। প্রধান নির্বাচন কমিশনার ১ জন । নির্বাচন কমিশনার ১জন। সদস্য নির্বাচন কমিশনার ১জন। আপর দিকে ঘাটাইল এসই বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ে মোট ভোটার ৮৫৬ জন। প্রার্র্থী ১২ জন । প্রধান নির্বাচন কমিশনার ১ জন । নির্বাচন কমিশনার ১জন । সদস্য নির্বাচন কমিশনার ১ জন। পোলিং অফিসার ১০ জন। প্রিসাইডিং অফিসার ৫ জন। মুকুলএকাডেমী উচ্চ বিদ্যালয়ে মোট ভোটার ২৯৯ জন । প্রার্থী ১৮ জন । প্রধান নির্বাচন কমিশনার ১ জন । নির্বাচন কমিশনার ১ জন । সদস্য নির্বাচন কমিশনার ১ জন। ADD Carcular
স্টুডেন্ট কেবিনেট নিবার্চন সম্পর্কে জানতে চাইলে ঘাটাইল গণ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ভোট কেন্দ্রের পোলিং অফিসার ৭ম শ্রেণীর শিক্ষার্থী হিমেল ও নবম শ্রেণীর শিক্ষার্থী বিজ্ঞান বালিকা শাখার সুপ্তি বলেন জীবনে প্রথম আমরা এমন একটি দায়িত্ব পালন করছি। খুব ভালো লাগছে । আর নির্বাচন খুব ভালো হয়েছে ওজাতীয় নির্বাচনের মত নিয়ম মেনেই ভোট দিয়েছেন ভোটাররা। নির্বাচন বিষয়ে আরো বলেন ,ঘাটাইল এস.ই .পাইলট পালিকা উচ্চ বিদ্যালয়ের ভোট কেন্দ্রের প্রধান নির্বাচন কমিশনার ৮ম শ্রেণীর যমুনা শাখার শিক্ষার্থী সুরাইয়া তাহমিন বহ্নি ও প্রিসাইডিং অফিসার ১০ শ্রেনীর বিজ্ঞান শাখার শিক্ষার্থী নিশাত বলেন,আমাদের এখানে কোন রকম ঝামেলা ছাড়াই ভোট হয়েছে । আমরা মনে করি এই নির্বাচন থেকে আমরা কিছু শিখতে পারবো ।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ.কে.এম শামসুল হক ও একাডেমিক সুপারভাইজার মোছাঃ মাসুমা সুলতানা সকাল থেকেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচন প্রত্যক্ষ করার জন্য পরিদর্শনে যান। নির্বাচনের উৎসব মুখর হওয়াতে তারা সন্তোষ প্রকাশ করেন। এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, গণতন্ত্র চর্চা , সহিঞ্চুত,া তৃণমূল পর্যায়ে নেতৃত্ব গঠন,বিদ্যালয়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজে তাদেরকে সম্পৃক্ততা করা এবং বিদ্যালয়ের সহশিক্ষাক্রমিক কাজে তাদের সক্রিয় ভ’মিকা পালন করাই হচ্ছে এ নির্বাচনের মূল উদ্দেশ্য।
ঘাটাইল গণ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজাহারুল ইসলাম বলেন, জাতীয় নির্বাচন যেভাবে হয় সেই ভাবেই নিয়ম মেনে ছাত্র ছাত্রীদের ভোট দেওয়ার জন্য বলে ছিলাম । খুব সুন্দর ভাবে তারা সবাই নির্বাচন পরিচালনা করেছে , আমি মনে করি এখান থেকে তারা কিছু শিখবে নির্বাচন বিষয়ে ।
এই ভোট দেখা জন্য স্কুলের আশে পাশে ভিড় করেন স্কুলের ছাত্র ছাত্রীদের অভিবাবক ও সাধারন মানুষ । পরে ভোট ঘননা শেষে নির্বাচন কমিশনার বিজয়ী প্রার্থীদের নাম ঘোষনা করেন।

loading...
error: Content is protected !!
%d bloggers like this: