ঘাটাইলে কৃমিনাশক ওষুধ খেয়ে শতাধিক শিক্ষার্থী অসুস্থ

0

টাঙ্গাইল সংবাদদাতা :

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় কৃমিনাশক ওষুধ খেয়ে প্রায় শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। এসব শিক্ষার্থীদের ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে এবং অনেক শিক্ষার্থীকে বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার সকালে উপজেলার গালা গন বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

add1

শিক্ষক ও শিক্ষার্থীর স্বজনরা জানায়, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলার গালাগন বালিকা গন উচ্চ বিদ্যালয়ে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীরা অসুস্থ হতে থাকে। এ ঘটনার প্রায় শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। এতে বিদ্যালয়ের অন্যান্য ছাত্র-ছাত্রীরা ভয়ে আতংকিত হয়ে পড়ে। তাদেরকে ভ্যান, নসিমন ও গাড়িতে করে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হাসপাতালে ভর্তির সংখ্যা ৫০ জন বাকীদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। গুরুতর অসুস্থরা হল, ৬ষ্ঠ শ্রেণীর কুলসুম, সুমি.কলি, মাফিয়া, মীম, আরজিনা, যূথী, মাহমুদা, আলিফা সপ্তম শ্রেণীর তৃষা, শাহিনা, বীনা, মিতু নবম শ্রেণীর তন্নী, সীমা, মিনারা প্রমুখ।

খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম মোহাম্মদ শাহীন, ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামাল হোসেন, ইউপি চেয়ারম্যান শামীম খান তাদেরকে দেখতে হাসপাতালে ছুটে যান।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. নারায়ণ চন্দ্র সাহা জানান, খালি পেটে কৃমির ওষুধ খেলে কিছুটা খারাপ লাগতে পারে। এতে আতংকিত হওয়ার হবার কিছু নেই। চিকিৎসা দিলে সুস্থ হয়ে যাবে।

%d bloggers like this: