loading...

গৌরীপুর ৪৪ও ৪৫ তম কাব ইউনিট লিডার বেসিক কোর্স প্রশিক্ষণের উদ্ভোধন

0

ফারুক আহাম্মদ :
ময়মনসিংহের গৌরীপুরে ৫দিন ব্যাপি ৪৪ ও ৪৫ তম কাব ইউনিট লিডার বেসিক  প্রশিক্ষণ কোর্স সোমবার(২৭ জানুয়ারী) দুপুরে আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন করা হয়েছে।
২৭ জানুয়ারী থেকে ৩১ জানুয়ারী পর্যন্ত এই কাব ইউনিট লিডার বেসিক প্রশিক্ষণ কোর্স বাংলাদেশ স্কাউট ময়মনসিংহ অঞ্চলের গৌরীপুর শাখার আয়োজনে শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।
উদ্ভোধনী অনুষ্ঠানে গৌরীপুর উপজেলা স্কাউটের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সেজুঁতি ধরের সভাপতিত্বে শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক গোবিন্দ বনিকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন,
গৌরীপুর উপজেলা স্কাউট সম্পাদক ও কবুলেন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  আহাম্মদ হোসেন, স্কাউট কমিশনার ও অগ্রদুত নিকেতন আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ম.নুরুল ইসলাম,কাব লিডার ও গড়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  আনোয়ার হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল আলম,শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, বালিজুরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ, লামাপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান মিয়া,৪৫ তম কোর্সের কোর্স লিডার মো. শাহজাহান মোল্লা , ইসলামবাদ সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল রোকন উদ্দিন, সরজুবালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন সহ বিভিন্ন স্কুল থেকে আগত প্রশিক্ষনার্থী।
বাংলাদেশ স্কাউটস গৌরীপুর উপজেলা শাখা সূত্রে জানা যায়, প্রাথমিক স্তরের কোমলমতি ক্ষুদে শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা ও দেশ মার্তৃকার প্রতি শ্রদ্ধাবোধ, শৃংখলা বোধসহ বিভিন্ন উপায়ে যুগোপযোগী শিক্ষার কলা কৌশল প্রদানের জন্য এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।
উপজেলার প্রাথিমিক বিদ্যালয়ের গুলোর মধ্যে ৮০জন শিক্ষক, শিক্ষিকা এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন। ২জন কোর্স লিডার ও ১৮ জন প্রশিক্ষক ৫দিন ব্যাপি তিনটি ব্যাচের বেসিক কোর্স প্রশিক্ষণ প্রদান করবেন।
৩১ জানুয়ারী এ প্রশিক্ষণ কোর্সের সমাপ্তি ঘটবে।

loading...
%d bloggers like this: