গৌরীপুর শাকিলের জানাজায় খুনিদের দৃষ্টান্ত মূলক শাস্তি হবে – জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান

0

নিজস্ব প্রতিনিধি ঃ

হাজারো মানুষের শ্রদ্ধা ভালোবাসায় শেষ বিদায় নিলো দৃর্বৃত্তদের হাতে নৃশংসভাবে খুন হওয়া কলেজ ছাত্র শাকিল আহাম্মেদ। গৌরীপুর খেলার মাঠ সংলগ্ন উপজেলার কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে শুক্রবার (২৪ মার্চ) দুপুর ২.১৫মি: এ অনুষ্ঠিত নামাজে জানাজায় অংশ গ্রহণ করেন ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান। এসময় তিনি বলেন- শাকিলের বাবা আমার জেলা পরিষদের একজন কর্মচারী। তার সন্তানের এই অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। যারা শাকিলকে হত্যা করেছে আইনের মাধ্যমে তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়া হবে। এভাবে আর কোনো মা-বাবার যেন সন্তান হারাতে না হয়। শাকিলের বাবা সাহেদুজ্জামান খুনিদের ফাঁসির দাবী জানান। উক্ত জানাজায় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, সাবেক মেয়র শফিকুল ইসলাম হবি প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন- ময়মনসিংহ জেলা এডিশনাল এসপি এসএমএ নেওয়াজি, এএসপি গৌরীপুর সার্কেল সীমা রাণী সরকার, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মেদ।

গৌরীপুর থেকে নির্বাচিত বীর মুক্তিযোদ্ধা আলহাজ নাজিম উদ্দিন আহম্মেদ এমপি মহোদয় রাষ্ট্রীয় জরুরী কাজে ঢাকা অবস্থান করায় তাঁর পক্ষ থেকে পিএস কামরুজ্জামান কাউসার উপস্থিত ছিলেন। এসময় তিনি জানান- এমপি মহোদয় শাকিলের হত্যাকরীদের কঠোর শাস্তির দাবী জানিয়েছেন। এবং শাকিলের হত্যাকারীদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করতে আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, গৌরীপুর সরকারি কলেজের ব্যবসায় শিক্ষা শাখার এইচএসসি পরীক্ষার্থী শাকিল আহাম্মেদকে সহপাঠী তুচ্ছ ঘটনায় বুধবার কলেজ থেকে ফেরার পথে শহরের ছয়গন্ডা বাঁশ মহাল এলাকায় কতিপয় সন্ত্রাসীরা অতর্কিতে হামলা চালিয়ে মারাতœকভাবে আহত করে। বৃহস্পতিবার ভোর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শাকিলের মৃত্যুর খবরে বৃহস্পতিবার গৌরীপুর সরকারি কলেজের শিক্ষার্থীদের মাঝে প্রতিবাদের ঝড় ওঠে। তারা ক্লাস বর্জন করে খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও ইউএনও বরাবরে স্মারকলিপি পেশ করেছে।

%d bloggers like this: